সাংবাদিকের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে কর্মসূচি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১ মে, ২০২০ ১২:১১ পূর্বাহ্ণ

মোহনানিউজ ডেস্ক: নরসিংদীর রায়পুরায় এসএ টিভির নরসিংদী জেলা প্রতিনিধি সাংবাদিক সজল ভূঁইয়ার ওপর হামলার ঘটনায় আমিরগঞ্জ ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন খানসহ ২০ জনের বিরুদ্ধে দায়ের করা মামলায় এখনও কেউ গ্রেপ্তার না হওয়ায় উপজেলা কর্মরত সাংবাদিকরা তিনদিনের কর্মসূচি ঘোষণা করেছন।

আজ বৃহস্পতিবার দুপুরে রায়পুরা উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের ঐক্যমতে ভিত্তিতে আমাদের সময়ের প্রতিনিধি মেহেদী হাসান রিপনকে আহ্বায়ক ও ইত্তেফাকের প্রতিনিধি মোস্তাফা খানকে সদস্য সচিব করে ৫১ সদস্য বিশিষ্ট সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি ঘোষণা করা হয়েছে।

এই কমিটির ঘোষিত কর্মসূচিগুলো হলো- আগামীকাল শুক্রবার (১ মে) এ ঘটনায় জড়িতদের ৪৮ ঘণ্টার ভেতরে গ্রেপ্তারের দাবিতে প্রশাসন বরাবর স্মারকলিপি প্রদান। ৪৮ ঘণ্টার ভেতরে আসামিরা গ্রেপ্তার না হলে রবিবার (৩ মে) প্রতিবাদসভা। প্রতিবাদসভার পরও যদি প্রশাসন আসামিদের গ্রেপ্তারে ব্যর্থ হয় তবে বুধবার (৫ মে) মানববন্ধনসহ পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি সদস্য সচিব ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি মোস্তাফা খান।

জানা যায়, গত ২৩ এপ্রিল চাল চুরি এবং ১০ টাকা কেজি দরে চাল বিক্রিতে নানা অনিয়মের বিষয়ে প্রতিবেদন করতে আমিরগঞ্জ যান বেসরকারি টেলিভিশন চ্যানেল এশিয়ার টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক বাতেন বিল্পব। তার পূর্বপরিচিতি হওয়ায় ওই প্রতিবেদকের তথ্য সংগ্রহে সহযোগিতা করতে আসেন সজল ভূঁইয়া। ওই সময় আমিরগঞ্জ ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন খানের নির্দেশে ১০-১২ জন কর্মী-সমর্থক মিলে সজল ভূঁইয়াকে মাইক্রোবাস থেকে টেনেহিঁচড়ে নামিয়ে এনে মারধর করতে থাকে। এ সময় লাঠি, বইঠা ও রড দিয়ে তার নাকে-মুখে-বুকে-পিঠে এলোপাতাড়ি পিটিয়ে রক্তাক্ত করা হয়। পরে তাকে উদ্ধার করে প্রথমে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে আসা হয়। সদর হাসপাতালে কিছুদিন চিকিৎসা নেওয়ার পর তার স্বাস্থ্যের অবনতি দেখা দিলে তাকে ঢাকায় প্রেরণ করা হয়। বর্তমানে তিনি চিকিৎসাধীন।

এদিকে এ ঘটনার চারদির পর সোমবার (২৭ এপ্রিল) সাংবাদিক সজল ভূঁইয়া বাদী হয়ে রায়পুরা থানায় আমিরগঞ্জ ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন খানসহ ২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। কিন্তু এ ঘটনায় আজ বৃহস্পতিবার বিকাল ৫টা পর্যন্ত রায়পুরা থানার পুলিশ এজাহারভুক্ত একজন আসামিকে গ্রেপ্তার করতে পারেননি।

এ ব্যাপারে রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদিরের মুঠোফোনটি বন্ধ থাকা তার বক্তব্য নেওয়া সম্ভব হয়।

রায়পুরা থানার সেকেন্ড অফিসার দেব দুলাল কালের কণ্ঠকে জানান, সাংবাদিক সজল ভূঁইয়ার দায়ের করা মামলায় কাউকে গ্রেপ্তার করা যায়নি। তবে আসামিদের ধরতে নিয়মিত অভিযান অব্যাহত আছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন