সত্য তুলে ধরতে সাংবাদিকদের প্রতি সিইসির আহবান

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৬ জানুয়ারি, ২০২৪ ৬:২৫ অপরাহ্ণ

নির্বাচনকে গ্রহণযোগ্য ও সুষ্ঠু করতে প্রকৃত সত্য তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

শনিবার (৬ জানুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ‘মিট দ্য প্রেসে’ সাংবাদিকদের প্রতি তিনি এ আহবান জানান।

 

কাজী হাবিবুল আউয়াল বলেন, যারা সাংবাদিক আছেন তাদের মাধ্যমেই সারাদেশের মানুষ ও আমরা নির্বাচনের সময় অনেক খুঁটিনাটি জানতে পারি। নির্বাচনকে সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে আপনাদের ভূমিকা অনেক। আপনারা ক্যামেরায় নির্বাচনের প্রকৃত সত্য তুলে ধরবেন। এতে আমরা একটি সফল নির্বাচনে নিয়ে যেতে পারবো।

তিনি আরও বলেন, আইনশৃঙ্খলা রক্ষার জন্য আমাদের আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে। ভোট শুরু হবে সকাল ৮টায়, শেষ হবে ৪টায়। তবে কেন্দ্রের বাইরে ভোটারদের লাইন থাকলে শেষ হতে আরও দেরি হতে পারে। সুষ্ঠু নির্বাচনের জন্য স্বচ্ছ ব্যালট বক্সে ভোট হবে। যারা ভোট দিতে আসবেন, তাদের ভোট দেয়া শেষ হলেই ভোট বন্ধ হবে।

সিইসি বলেন, পোলিং এজেন্টদের জন্য সময়সীমা আরও এক দুই ঘণ্টা বাড়িয়ে সেটা ৫টা থেকে ৬টার মতো খোলা থাকবে। যাতে তারা তাদের কার্যক্রম গুছিয়ে শেষ করতে পারেন। প্রতিটি প্রার্থীকে ভোটকেন্দ্রে পোলিং এজেন্ট রাখার অনুরোধ করছি, যাতে ভোটাররা ভোটদানে বাধাগ্রস্ত না হন।

এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের সচিব জাহাংগীর আলম, অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, নির্বাচন কমিশনার আলমগীর, রাশেদা সুলতানা, আহসান হাবিব খানসহ অন্যান্যরা।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন