‘শেখ হাসিনার সরকারের সঙ্গে কাজ করবে ভারত’

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি, ২০১৯ ৭:৫৭ অপরাহ্ণ
The Minister of Foreign Affairs of the People’s Republic of Bangladesh, Dr. A.K. Abdul Momen calling on the Prime Minister, Shri Narendra Modi, in New Delhi on February 07, 2019.

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন মেয়াদের সরকারের সঙ্গে কাজ করবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বুধবার সকালে ভারত সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে দিল্লিতে এক বৈঠকে নরেন্দ্র মোদি বলেন, বিগত কয়েক বছর থেকে ভারত-বাংলাদেশ সম্পর্ক সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিযুক্ত হওয়ার আবদুল মোমেনকে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী। প্রথম সফরের জন্য ভারতকে বেছে নেয়ারও প্রশংসা করেন নরেন্দ্র মোদি।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রীকে দ্বিপক্ষীয় সম্পর্কের সাম্প্রতিক অগ্রগতির বিষয় অবহিত করেন।

আবদুল মোমেন শুক্রবার অনুষ্ঠিতব্য ভারত-বাংলাদেশ জয়েন্ট কনসালটেটিভ কমিশনের (জেসিসি) ৫ম বৈঠকে যোগ দিতে বুধবার রাতে দিল্লি পৌঁছেছেন।

এ সফরে তিনি উচ্চ পর্যায়ের এক প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।

জেসিসি বৈঠকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ নিজ নিজ দেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন।

এর আগে শুক্রবার সকালে ড. মোমেন সুষমা স্বরাজের সঙ্গে বৈঠক করবেন।

এই সফরে দুই দেশের মধ্যে দুর্নীতির তদন্ত, টেলিভিশন সম্প্রচার ও ওষুধ স্থাপনাসহ পাঁচ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

পররাষ্ট্রমন্ত্রী বুধবার ভারত যাওয়ার আগে সাংবাদিকদের বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ ভারতের কাছে আরো সহায়তা চাইবে।

সরকারি কর্মসূচি ছাড়াও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী দিল্লিতে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর সঙ্গে সাক্ষাৎ করবেন বলে জানা গেছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন