শুভ জন্মদিন ঊর্মিলা শ্রাবন্তী কর

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ জুলাই, ২০২০ ৭:৪২ অপরাহ্ণ

টিভি পর্দার সুদর্শনা অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর। এক দশকের বেশি সময় ধরে তিনি শোবিজে কাজ করছেন। এই দীর্ঘ সময়ে তিনি কখনো স্রোতে ভেসে যাননি। বরং নিজেকে ধরে রেখে বেছে বেছে কাজ করেছেন।

আজ এই অভিনেত্রীর জন্মদিন। শুভ জন্মদিন ঊর্মিলা শ্রাবন্তী কর।

ঊর্মিলার জন্ম ১৯৯০ সালের ১৮ জুলাই টাঙ্গাইলে। পড়াশোনা করেছেন চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক অ্যান্ড কলেজ থেকে। পরবর্তীতে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

শোবিজে ঊর্মিলার পথচলা শুরু হয় ২০০৯ সালে। লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় তিনি পঞ্চম স্থান লাভ করেছিলেন। এরপর থেকে বিজ্ঞাপন ও নাটকে কাজ শুরু করেন তিনি।

ঊর্মিলার টিভি নাটকে অভিষেক হয় ২০১০ সালে। তাহের শিপনের পরিচালনায় ‘জটিল প্রেম’ ছিল তার অভিনীত প্রথম নাটক। এরপর একে একে তিনি ‘মেহমান’, ‘চলো সবাই ডায়েট করি’, ‘সোনার শিকল’, ‘মানিব্যাগ’, ‘চিরকুট’, ‘বৌ কিডন্যাপ’, ‘ভালোবাসার ইতিবৃত্ত’, ‘মাকড়শার জাল’, ‘সার্কেল’, ‘যোগফল একই’, ‘সম্পর্কের নবায়ন’, ‘তাহলে সেই কথাই রইলো’ এবং ‘তবে তাই হোক’ ইত্যাদি নাটকে অভিনয় করেন।

এছাড়া তিনি বহু ধারাবাহিক নাটকেও কাজ করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ‘নূরজাহান’, ‘বোয়িং ৭৫৭’, ‘নাগরিক’, ‘ইডিয়টস’, ‘শূন্য সমীকরণ’, ‘বিহাইন্ড দ্য ট্র্যাপ’, ‘আয়নাবাজি’, ‘বেটার হাফ’, ‘কর্পোরেট’, ‘মেঘে ঢাকা শহর’, ‘থ্রি সিস্টার্স’ ও ‘বউ-বিবি-বেগম’ ইত্যাদি।

ব্যক্তিজীবনে ঊর্মিলা শ্রাবন্তী কর বিবাহিত। ২০১৫ সালে তিনি জয়দেব সিনহা রায় নামের এক ব্যাংক কর্মকর্তাকে বিয়ে করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন