শিক্ষা বৃত্তিতে লক্ষ্মীপুর জেলার প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১ মার্চ, ২০২২ ১:৫৫ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুর জেলার ৩৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে ঢাকাস্থ লক্ষ্মীপুর জেলা ছাত্র ফোরাম। এ উপলক্ষ্যে সোমবার সন্ধ্যায় রাজধানীর শ্যামলীতে সংগঠনটির উদ্যোগে শিক্ষ বৃত্তি প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি রোকন উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন,সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান উপদেষ্টা এডভোকেট হিমেল অর রশিদ ভূঁইয়া,প্রয়াস ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী ইকবাল ইবু,লক্ষ্মীপুর জেলা ছাত্র ফোরামের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট ইফতেখার ইফতু,তরুণ লেখক তকীউদ্দিন মুহাম্মদ আকরাম।

সংগঠনের প্রচার সম্পাদক রিফাত রহমান এর সঞ্চালনায় এ সময় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন,সংগঠনের সহ-সভাপতি এরশাদের জামান জুয়েল,সাধারণ সম্পাদক ফাহিম নেওয়াজ রুপম,যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সাফিন,আসহাব রাফিসহ ঢাকার বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত লক্ষ্মীপুর জেলার শিক্ষার্থী বৃন্দ।

মেঘনার তীর ঘেষা লক্ষ্মীপুর ১৯৮৪ সালের ২৮ ফেব্রুয়ারি মহকুমা থেকে জেলা হিসেবে প্রতিষ্ঠা পায়। ইতিহাস, ঐতিহ্য ও সৌন্দর্য্যের লীলাভূমি হিসেবে লক্ষ্মীপুর জেলা বাংলাদেশে অন্যতম। সরকারিভাবে লক্ষ্মীপুর জেলার জেলা ব্র‍্যান্ড সোয়াবিনকে নির্দিষ্ট করলেও এটি নারিকেল,সুপারি,ধান এবং ইলিশেরও অভয়ারণ্য। এ জেলার ভাষা ও সংসস্কৃতিও উচ্চ মর্যাদা সম্পন্ন। লক্ষ্মীপুরের সন্তানেরা বায়ান্নর ভাষা আন্দোলন,একাত্তরের মহান মুক্তিযুদ্ধসহ বাঙালির বিভিন্ন গৌরবময় আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে লক্ষ্মীপুরের সন্তানদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

রাজধানী ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম লক্ষ্মীপুর জেলা ছাত্র ফোরাম ২০১২ সালে প্রতিষ্ঠিত হয়। এরপর থেকে প্রত্যেক বছরের ২৮ ফেব্রুয়ারি শিক্ষা বৃত্তি প্রদানের মধ্যদিয়ে লক্ষ্মীপুর জেলার উদযাপন করে আসছে। আগামীতেও এ আয়োজন অব্যাহত রাখার কথা জানিয়েছে সংগঠনের নেতৃবৃন্দ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন