শাকিলের চিকিৎসায় আর্থিক সহযোগিতায় এগিয়ে আসুন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ নভেম্বর, ২০২০ ৮:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: পোশাক তৈরিতে দক্ষ হয়েও অজানা (টিবি) রোগে তিন বছর ধরে মো. শাকিল নামে এক যুবক ঘরে শুয়ে আছে। দিনমজুর বাবা হোসেন আহম্মদও বয়সের ভারে ঠিকমতো কাজ করতে পারেন না। কর্মঠ ছেলেটিকে বিছানায় শুয়ে দেখতে দেখে মাঝে মাঝে কান্নায় ভেঙে পড়ে তার বাবা মা। শাকিলও সুস্থ হয়ে পরিবারের হাল ধরতে চাই। এজন্য শাকিলের চিকিৎসার জন্য অসহায় বাবা-মা সমাজের বিত্তবানসহ সকল মানুষের কাছে আর্থিক সহযোগীতা চেয়েছেন।

এদিকে লক্ষ্মীপুর সদর হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে শাকিলকে ঢাকা মেডিকেল ও চট্টগ্রাম মেডিকেল নেওয়া হয়েছে। কিন্তু টাকার অভাবে সেখানকার চিকিৎসকদের দেওয়া পরামর্শ অনুযায়ী চিকিৎসার খরচ চালতে পারছেন না তার বাবা মা।

 

শাকিল লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিত ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের চররুহিতা গ্রামের বাসিন্দা। পরিবারের আর্থিক অস্বচ্ছলতার কারণে শাকিল পড়ালেখা করতে পারেনি। তবে ঢাকা গিয়ে একজন পোশাকের কারিগরের (দর্জি) সঙ্গে থেকে নিজেও দক্ষ হয়ে উঠেন। যেসময় তিনি নিজেই পোশাক তৈরি করার জন্য দক্ষতা অর্জন। ঠিক সে সময় অজানারোগ বাসা বাধে তার শরীরে। এরপর থেকেই বিছানায় শুয়ে আছে শাকিল।

পরিবার সূত্র জানায়, প্রায় ৩ বছর আগে ঢাকায় হঠাৎ সে অচেতন হয়ে পড়ে। পরে তাকে ঢাকা থেকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। কিছুদিন পরই তার দুই কোমড়ে ও পিঠে মেরদন্ডের হাঁড়ের ওপর ফোঁড়া উঠে। পরে সদর হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে তাকে চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসার কয়েকদিন ভালো থাকলেও পরবর্তীতে এটি বেড়ে যায়। এরপর তাকে ঢাকা মেডিকেল কলেজ ও চট্টগ্রাম মেডিকেলে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা শাকিলের অপারেশন করাতে পরামর্শ দেয়। টাকার অভাবে অপারেশন না করিয়ে তাকে লক্ষ্মীপুর নিয়ে আসা হয়। এ পর্যন্ত প্রায় ১ লাখ টাকা খরচ করেও ছেলেটিকে সুস্থ করা সম্ভব হয়নি। তার উন্নত চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের আর্থিক সহযোগীতা চেয়েছেন দিনমজুর বাবা ও তার মা। শাকিলের চিকিৎসায় সহযোগীতার জন্য যোগাযোগ ও বিকাশ নম্বর-০১৭২৩৯৫০৯৩৪ (শাকিলের মা হোসনেয়ারা বেগম)।

 

জানতে চাইলে শাকিলের মা হোসনেয়ারা বেগম বলেন, আমার ছেলে কর্মঠ ছিল। হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে সে এখন বিছানায় শুয়ে থাকে। তাকে দেখে আমার খুব কষ্ট হয়। আমার ছেলেকে সুস্থ করে তুলতে উন্নত চিকিৎসার জন্য সকলের সহযোগীতা চেয়েছেন তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন