লক্ষ্মীপুর-১: নৌকার প্রার্থীর টাকা বিতরণের ভিডিও ভাইরাল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৫ জানুয়ারি, ২০২৪ ৯:২১ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের নৌকার প্রার্থী আনোয়ার হোসেন খানের প্রকাশ্যে লোকজনকে টাকা বিতরণের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসুবকে ছড়িয়ে পড়েছে। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যা ৬ টার দিকে রামগঞ্জের কাঞ্চনপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে কাঞ্চনপুর গ্রামে নির্বাচনী কেন্দ্রের সামনে টাকা বিতরণের ঘটনাটি ঘটে। ভিডিওতে দেখা যায় তিনি যুবলীগ নেতা শেখ কাউসারের কাছে ৫ হাজার টাকা দিয়েছেন।

ভিডিওটি প্রথমে কাঞ্চনপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহবায়ক শেখ কাউসারের ফেসবুক আইডিতে পোষ্ট করা হয়। এরপর ভিডিও অন্যান্য ফেসবুক আইডিতে ছড়িয়ে পড়ে। যদিও পরে কাউসার ভিডিওটি ডিলিট করে দিয়েছেন। ভিডিওতে দেখা যায় আনোয়ার খান পকেট থেকে টাকা বের করে গুণে দেন কাউছারের কাছে। এসময় তাকে বলতে শোনা যায় ৫ হাজার টাকা দিয়েছি, হবে?

এ ব্যাপারে যুবলীগ নেতা শেখ কাউসার জানান, ৩ নম্বর ওয়ার্ডের নির্বাচনী কার্যালয়ের সচিব হিসেবে আনোয়ার খানের ভাই খোরশেদ খান দায়িত্বে রয়েছেন। খোরশেদের পরে তিনি দায়িত্বপ্রাপ্ত নেতা। কে বা কারা ভিডিওটি তার আইডিতে ছেড়েছে তা তিনি জানেন না। আনোয়ার খানের ফোন পেয়ে তিনি ভিডিওটি ডিলিট করেছেন। তার ফেসবুক আইডি হ্যাক করে ভিডিওটি ছাড়া হয়েছে বলে দাবি করেন তিনি।

তিনি বলেন, সন্ধ্যায় ৪ শতাধিক লোকজন নিয়ে নৌকার পক্ষে মিছিল করা হয়েছে। পরে নির্বাচনী কার্যালয়ের সামনে এসে সবাই জমায়েত হয়। এসময় এমপি সাহেব (আনোয়ার) সময় দিতে পারবেন না বলে সবাইকে চা-নাস্তা করার জন্য টাকা দেন। তখন সবাই তাকে আমার কাছে টাকা দেওয়ার জন্য বলে। এতে তিনি আমার কাছে ৩ হাজার টাকা দেন। একজন প্রার্থী চা খাওয়ার জন্য নেতাকর্মীদের টাকা দিতেই পারেন। ভোটের জন্য টাকা কখনো প্রকাশ্যে দেই না। ওই টাকা অন্ধকারে দেওয়া হয়। একটি চক্র ঘটনাটিকে ভিন্নখাতে প্রভাবিত করার চেষ্টা করছে।

বক্তব্য জানতে নৌকার প্রার্থী ও রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন খানকে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

দ্বাদশ সংসদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন ইসলাম বলেন, ঘটনাটি কি ঘটেছে তা আমার জানা নেই। কেউ আমার কাছে কোন অভিযোগও করেনি। যেহেতু ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে, বিষয়টি খতিয়ে দেখা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন