লক্ষ্মীপুর সদর উপজেলায় ভোটারদের ভক্ত সালাহ উদ্দিন টিপু

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩ মার্চ, ২০১৯ ১২:১৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন তৃতীয় ধাপে হওয়ার কথা রয়েছে। সদরে এবারের নির্বাচন ইবিএম পদ্ধতিতে হবে বলে ভোটারদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

শান্তিপূর্ণভাবে কেন্দ্রে গিয়ে নিজের ভোট নিজে দিতে পারবে বলে প্রতিশ্রুতি দিচ্ছেন নির্বাচন কমিশন।
এদিকে সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু দীর্ঘদিন ধরে দায়িত্বে থাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। উপজেলার শিক্ষা ব্যবস্থা, রাস্তা-ঘাট, মসজিদ-মাদ্রসার, ব্রীজ ও বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করায় জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি।

এজন্য ভোটারদের ভক্ত সালাহ উদ্দিন টিপু। এ নির্বাচনে দলীয়ভাবে না হলেও জনপ্রিয়তা দিয়ে বিপুল ভোটে চেয়ারম্যান পদে বিজয় হবেন বলে ধারণা ভোটারদের। সালাহ উদ্দিন টিপু লক্ষ্মীপুর জেলা যুবলীগের সভাপতি ও পৌরসভার মেয়র এমএ তাহেরে ছেলে।


অন্যদিকে জেলা যুবলীগকে সুসংগঠিত করায় নেতাকর্মীরা দলীয়ভাবে সালাহ্ উদ্দিন টিপুর পক্ষে ভোট করবেন বলে একাত্বতা প্রকাশ করেন।


সম্প্রতি সদর উপজেলার পূর্ব, পশ্চিম ও পৌর যুবলীগের আয়োজিত এক মতবিনিময় সভায় একেএম সালাহ উদ্দিন টিপুকে স্বতন্ত্র প্রার্থী হওয়ার জন্য জোর দাবী ও আহ্বান জানান দলীয় নেতারা। টিপু স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করলে বিপুল ভোটের ব্যাবধানে বিজয় লাভ করবে বলে বক্তব্যে বলেন যুবলীগ নেতারা।


কেন্দ্রিয় আওয়ামী লীগ দলীয়ভাবে সদর উপজেলার উত্তর জয়পুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরীকে উপজেলা চেয়ারম্যান হিসেবে মনোনিত করেন।


এদিকে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন পরিষদের বর্তমান চেয়ারম্যান একেএম সালাহ্ উদ্দিন টিপু। মঙ্গলবার সদর উপজেলা রিটার্ণিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়া হয়।


সরেজমিনে গিয়ে কথা হয় পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের তরুণ ভোটার পারভেজ হোসেন সাথে। তিনি বলেন, লক্ষ্মীপুর সদর উপজেলায় একেএম সালাহ উদ্দিন টিপু ব্যাপক উন্নয়ন করেছেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এ উপজেলার মানুষ তাকে আবারো চেয়ারম্যান হিসেবে দেখতে চায়। সদর উপজেলায় যেহেতু ইবিএম পদ্ধতিতে ভোট গ্রহণের কথা রয়েছে। সেহেতু দলীয়ভাবে কাউকে একক মনোনয়ন না দিয়ে জনপ্রিয়তার ভিত্তিতে ভোট দিতে সুযোগ দিলে ভোটারা অবাদভাবে তাদের পছন্দে প্রার্থীকে নির্বাচিত করতে পারবে। এতে দলের জন্যও ভালো হবে।


জানতে চাইলে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপু বলেন, আমি উপজেলার দায়িত্ব পাওয়ার পর থেকে ব্যাপক উন্নয়ন করেছি। উন্নয়নের আরো পরিকল্পনাও রয়েছে। নির্বাচনে আমি দলীয় সিদ্ধান্তের বাহিরে যাবো না। দল ছাড়াও নাগরিক হিসেবে ভোট করার আমার অধিকার রয়েছে।তবে দলীয় কেউ স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোট করতে পারবে কিনা তা দল এখনো চূড়ান্ত করেননি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন