মান্দারী বাজার বণিক সমিতি নির্বাচন সম্পন্ন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩ মার্চ, ২০১৯ ১১:৫২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : উৎসবমুখর পরিবেশে লক্ষ্মীপুরের ঐতিহ্যবাহী মান্দারী বাজার বণিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সামছুদ্দিন সাজু সভাপতি ও আলতাফ উদ্দিন মাহমুদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। শনিবার (২ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে বিজয়ীদের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আবুল কাশেম পাটওয়ারী।

এরআগে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে। নির্বাচিত সভাপতি সামছুদ্দিন সাজু দেয়ালঘড়ি প্রতীকে পেয়েছেন ৫০২ ভোট। তার একমাত্র নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আতিকুর রহমান চেয়ার প্রতীকে পেয়েছেন ৩৪৯ ভোট।

সাধারণ সম্পাদক পদে আনারস প্রতীক নিয়ে আলতাফ উদ্দিন মাহমুদ ৫১০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফারুক হোসেন বাইসাইকেল প্রতীকে পেয়েছেন ৩৪৯ ভোট। ঘোড়া প্রতীকে ৪৭৬ ভোট পেয়ে হুমায়ুন কবির পাটওয়ারী সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবদুস সহিদ খেজুরগাছ প্রতীকে ৩৬৭ ভোট পেয়েছেন। মোরগ প্রতীকে ৪৪৪ ভোট পেয়ে কামাল হোসেন সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আলমগীর হোসেন মাছ প্রতীকে পেয়েছেন ৩৯২ ভোট। নির্বাচিত কোষাধ্যক্ষ আবুল বাসার বসু তালা প্রতীকে পেয়েছেন ৪৬৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী হারুনুর রশিদ তলোয়ার প্রতীকে পেয়েছেন ৩৬৭ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে অহিদুর রহমান ফয়সাল চশমা প্রতীকে ৪৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবদুর রহমান বাবুল আম প্রতীকে ২৩৯ ভোট ও আহমেদ কাউসার গরুর গাড়ি প্রতীকে ১৪৯ ভোট পেয়েছেন। দপ্তর সম্পাদক পদে কামরুল হাসান ফুটবল প্রতীকে ৪১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবদুল কুদ্দুস টেবিল প্রতীকে ২১৯ ভোট ও কামাল হোসেন ভূঁইয়া মোমবাতি প্রতীকে ১৯১ ভোট পেয়েছেন। সমাজকল্যাণ সম্পাদক পদে জাহিদুর রহিম গোলাপ ফুল প্রতীকে ৪৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবদুল হাকিম কলস প্রতীকে পেয়েছেন ৩৫৪ ভোট। বাস প্রতীকে ৩৭৬ ভোট পেয়ে আন্তর্জাতিক সম্পাদক নির্বাচিত হয়েছেন কাজী হারুনুর রশিদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইয়াছিন মিয়া উড়োজাহাজ প্রতীকে ২৫৪ ভোট ও কামাল উদ্দিন সিলিং ফ্যান প্রতীকে ১৬৮ ভোট পেয়েছেন। এছাড়াও নির্বাহী সদস্য পদে বেলায়েত হোসেন বৈদ্যুতিক বাল্ব প্রতীকে ৫৪৪ ভোট ও রাজু আহমেদ মোবাইল প্রতীকে ৫৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী রাসেল মাহমুদ বালতি প্রতীকে পেয়েছেন ৩৩১ ভোট। এ নির্বাচনে মান্দারী বাজার বণিক সমিতির ১ হাজার ১০২ জন ভোটারের মধ্যে ৮৭৯ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। নবনির্বাচিত এ কমিটি ২০১৯ থেকে ২০২১ সাল পর্যন্ত ৩ বছর সমিতির গঠনতন্ত্র অনুযায়ী মান্দারী বাজার, ব্যবসায়ী ও ভোক্তাদের কল্যাণে কাজ করবেন বলে জানা গেছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন