লক্ষ্মীপুর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে আত্মীয় বিভাগ!

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৮ নভেম্বর, ২০২১ ৯:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এখন স্থানীয়ভাবে আত্মীয় বিভাগ নামে স্বীকৃতি পেতে যাচ্ছে। এবার এখানে নির্বাহী প্রকৌশলী হয়ে আসার পরিকল্পনা বুনছেন মো. নুরনবী।

তিনি বর্তমানে পিআরডব্লিউএস এসপি প্রকল্পের সহকারী প্রকৌশলী হিসেবে প্রধান কার্যালয়ে কর্মরত। নুরনবী লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার সন্তান। জেলা কার্যালয়ের হিসাব রক্ষকসহ তার নয়জন নিকটাত্মীয় এ জেলায় কর্মরত রয়েছেন। এ বিষয়টিকে কার্যালয়ের অনেকেই নজিরবিহীন এবং আত্মীয় বিভাগ বলে বলাবলি করছেন। সংশ্লিষ্ট একাধিক সূত্রের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

লিখিত অভিযোগে জানা গেছে, জনস্বাস্থ্য বিভাগের লক্ষ্মীপুর জেলা ও উপজেলাগুলোতে বিভিন্নপদে মোঃ নুর নবীর ৯ জন নিকটাত্মীয় রয়েছে। এরমধ্যে নুরনবীর আপন ভাগিনা ওয়ালি উল্লাহ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর লক্ষ্মীপুর জেলা শাখায় ক্যাশিয়ার হিসেবে কর্মরত। তার শ্যালক বেলাল হোসেন কমলনগর উপজেলার নলকূপ মেকানিক, তার ভাতিজা ইউসুফ রামগতি উপজেলায় অফিস সহকারী হিসেবে কর্মরত। রামগতিতে তার ভাগনির মেয়ে জোবাইদা আক্তার নলকূপ মেকানিক, ভাগনি ফরিদা ইয়াসমিন অফিস সহকারী।

অভিযোগে আরো বলা হয়, নুরনবীর আত্মীয়-স্বজনরা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অন্তর্ভূক্ত ঠিকাদার। তিনি নিজেও অন্যের লাইসেন্স তরুণ এন্টার প্রাইজের একজন সহযোগী ঠিকাদার হিসেবে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধীনে ৩০ পৌরসভা প্রকল্পে রামগতি পৌরসভায় পুকুর ভরাট দরপত্রে অংশগ্রহন করেন। চাকরি জীবনের শেষ ৭ মাস নিজের জেলায় নির্বাহী প্রকৌশলী হিসেবে যোগদান করে নুরনবী স্বজনপ্রীতির টাকাপোক্ত দৃষ্টান্ত দেখিয়ে পকেট ভারি করার কৌশলে রয়েছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়ার দাবি তুলেছেন সংশ্লিষ্ঠরা।

এ ব্যাপারে বক্তব্য জানতে জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের দায়িত্বশীল একাধিক ব্যক্তির সঙ্গে কথা বললেও কেউ বক্তব্য দিতে রাজি হয়নি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন