লক্ষ্মীপুরে হলফনামায় কাউন্সিলর আবুল কালামের তথ্য গোপন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৮ নভেম্বর, ২০২১ ৯:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আবুল কালামের বিরুদ্ধে হলফনামায় ব্যক্তিগত সম্পত্তির তথ্য গোপনের অভিযোগ উঠেছে। তিনি বর্তমান কাউন্সিলর। তার প্রার্থীতা বৈধতা নিয়ে চ্যালেঞ্জ করেছে প্রতিদ্বন্দ্বীরা।

রোববার (৭ নভেম্বর) জেলা প্রশাসক ও আপিল কর্তৃপক্ষ, পৌর নির্বাচন-২০২১ বরাবর তথ্য গোপন করার অভিযোগে আবুল কালামের মনোনায়নপত্র বাতিলের জন্য আপিল আবেদন করেন প্রতিদ্বন্দ্বী মো. মুরাদ হোসেন।

আপীল বিবরণীতে জানা যায়, প্রার্থী আবুল কালামের নামে ৩৭৯৮নং দলিলে ৩১ শতাংশ জমি রয়েছে। যার বর্তমান বাজার মূল্য ৩২ লক্ষ ৫৫ হাজার টাকা। তিনিসহ ৫ ভাইয়ের নামে ৩২৮১/১৩ নং দলিলে তাহার ১.১০ শতাংশ জমি (দোকানঘর) রয়েছে। এরমধ্যে কালামের মালিকানায় রয়েছে ১২ লাখ টাকা জমি। এছাড়াও তাহার জমাকৃত টাকার বিষয় তিনি নির্বাচনী হলফনামা ও আইকর রিটার্ন ফাইলে উল্লেখ করেননি। হলফনামায় তথ্য গোপন প্রার্থীতা হওয়ার অযোগ্য।এজন্য তার প্রার্থীতা বাতিলের দাবী জানানো হয়।

নির্বাচন অফিস সূত্রে জানায়, আগামী ২৮ নভেম্বর লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মেয়র পদে ৬ জন এবং কাউন্সিলর পদে ৮১ জন ও সংরক্ষিত নারী আসনে ২০ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করে নির্বাচন কমিশন। এছাড়া কাউন্সিলর প্রার্থীর মধ্যে হলফনামায় তথ্য গোপন করায় ৯ জন ও ঋণ খেলাপীর দায়ে ৫ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা স্বপন কুমার ভৌমিক বলেন, কোন প্রার্থী হলনফনামায় তথ্য গোপন করতে পারবেন না। বিষয়টি প্রমাণিত হলে প্রার্থিতা বাতিল হতে পারে।মনোনয়ন বাছাইয়ের শেষ তারিখের পর তিনদিনের সময় দেয়া হয় আপিলের জন্য। এ তিনদিনের ভেতরে অন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থী অভিযুক্ত প্রার্থীর বিরুদ্ধে নির্দিষ্ট নিয়মে জেলা প্রশাসনের আপীল বিভাগে অভিযোগ দায়ের করতে পারেন।

হলফনামায় তথ্য গোপনের বিষয়ে আবুল কালাম বলেন, বাবার দেয়া সম্পত্তি বিক্রি করে বাজারে দোকান ক্রয় করেছি। তবে পূর্বের নির্বাচনের হলফনামায় সম্পত্তির তথ্য দিইনি। তখন কোন সমস্যাও হয়নি। এজন্য এবারও দিই নি। বিষয়টি নিয়ে সমস্যা হবে জানা ছিল না।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন