লক্ষ্মীপুরে ৬ প্রার্থীর মন খারাপ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২ ডিসেম্বর, ২০১৮ ৯:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: একাদশ সংসদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের পর ঋণ খেলাপি ও ভোটার তালিকায় স্বাক্ষরজনিত কারণে লক্ষ্মীপুরের ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা।এনিয়ে তাদের মন খারাপ রয়েছে। বাদ পড়েছে ভোট যুদ্ধের মাঠ থেকে।

 

এদিকে হলফনামায় পূর্ণাঙ্গ  তথ্য না থাকায় আরো ৩ প্রার্থীর মনোনয়নপত্র সাময়িক স্থগিত করে রাখা হয়েছে। রোববার (২ ডিসেম্বর) দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্রপাল মনোনয়ন বাতিল ও স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন।

 

জানা গেছে, ঋণ খেলাপির দায়ে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে ১০ম জাতীয় সংসদের সদস্য এম এ আউয়াল, একই আসনের স্বতন্ত্র প্রার্থী মাহাবুব আলম, লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের ইসলামিক আন্দোলনের খালেদ সাইফুল্লাহ ও স্বতন্ত্র প্রার্থী আবদুল মতিন চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

 

এছাড়া ভোটার তালিকায় স্বাক্ষর মিল না থাকায় লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের জেলা জামায়াতের আমীর রুহুল আমিন ভূঁইয়া (স্বতন্ত্র) ও আবুল ফয়েজ ভূঁইয়ার (স্বতন্ত্র) মনোনয়নপত্র বাতিল করা হয়।

 

অন্যদিকে, হলফনামা অনুযায়ী পূর্ণাঙ্গ তথ্য দিতে না পারায় লক্ষ্মীপুর-৪ রামগতি আসনে বিকল্পধারার প্রার্থী মেজর (অব.) আব্দুল মান্নান, লক্ষ্মীপুর-৩ সদর আসনে বাংলাদেশ জাতীয় পার্টির নুর মোহাম্মদ এবং লক্ষ্মীপুর-২ ও ৩ আসন থেকে মনোনয়ন নেয়া জেএসডির সৈয়দ বেলায়ত হোসেন বেলালের মনোনয়নপত্র সাময়িকভাবে স্থগিত রেখেছে জেলা প্রশাসন।

 

স্থগিতকৃত মনোনয়নপ্ত্র ফের খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা অঞ্জন চন্দ্রপাল।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন