লক্ষ্মীপুরে ৪০ প্রার্থীর মনোনয়ন বৈধ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২ ডিসেম্বর, ২০১৮ ১০:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে ৪টি সংসদীয় আসনের ৪৬ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে। এসময় কাগজপত্রে অসংহতি থাকায় লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের বর্তমান সংসদ সদস্য লায়ন এম এ আউয়ালসহ ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

 

রোববার (২ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়ন যাচাই-বাছাই শেষে জেলা রিটার্নিং কর্মকর্তা জানান, ঋণ খেলাপি, কাগজপত্রে ভুল তথ্য সরবরাহ ও স্থানীয় সরকারের অনুমতি না থাকায় ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

 

মনোনয়ন বাতিল হয়েছে- ঋণ খেলাপির কারণে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের বর্তমান সংসদ সদস্য লায়ন এম এ আউয়াল (জাকের পার্টি), স্বতন্ত্র প্রার্থী যুবলীগ নেতা মাহবুুব আলম, দাখিল করা ভোটার স্বাক্ষরে গরমিল থাকায় লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনে স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা এম রুহুল আমিন ভূঁইয়া ও স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা আবুল ফয়েজ ভূঁইয়া টিটু, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অনুমতি না নেওয়ায় লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী ইউপি চেয়ারম্যান খালেদ সাইফুল্লাহ ও কাগজপত্রে গরমিল থাকায় স্বতন্ত্র প্রার্থী তাঁতী দল নেতা আবদুল মতিন চৌধুরী।

 

মনোনয়ন বৈধ প্রার্থীরা হলেন- লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে তরিকত ফেডারেশন থেকে আওয়ামী লীগের আনোয়ার হোসেন খান, বিএনপির জোটগত প্রার্থী এলডিপির যুগ্ম-মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বিএনপি নেতা হারুনুর রশিদ, স্বতন্ত্র প্রার্থী সাহাব উদ্দিন তুর্কি, জেএসডির এম এ গোফরান, জাতীয় পার্টির জাকির হোসেন পাটোয়ারী, বিএনএফের সিরাজ মিয়া, ইসলামী আন্দোলনের রফিকুল ইসলাম, এনএনপির মোশারেফ হোসেন, জাতীয় পার্টি নেতা আলমগীর হোসাইন ও বাংলাদেশ মুসলিম লীগ রেজাউল করিম।

 

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনে জাতীয় পার্টির জেলা সভাপতি ও বর্তমান এমপি মোহাম্মদ নোমান, বিএনপির জেলা সভাপতি আবুল খায়ের ভূঁইয়া, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, জেএসডির সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, বিকল্প ধারার শাহ আলম বাদল, জাতীয় পার্টির নেতা শেখ মোহাম্মদ ফায়িজ উল্ল্যাহ শিপন, ইসলামিক ফ্রন্টের মো. হেলাল উদ্দিন, ইসলামী আন্দোলনের শাহজাহান পাটোয়ারী, জেএসডির এম এ ইউছুফ ও স্বতন্ত্র প্রার্থী মো. শহীদ ইসলাম পাপুল।

 

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে আওয়ামীলীগের পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল ও জেলা আওয়ামীলীগ সভাপতি গোলাম ফারুক পিংকু, স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ এম এ সাত্তার, বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু, জেএসডির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, গণফোরামের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক আওম শফিক উল্যা, বাংলাদেশ জাতীয় পার্টি নুর মোহাম্মদ, এনডিএমের মোহাম্মদ উল্যা, ইসলামী আন্দোলনের মোহাম্মদ ইব্রাহীম ও জাসদের এম এ ইউছুফ ভূঁইয়া।

 

লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনে বিকল্পধারা মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, আওয়ামী লীগের বর্তমান এমপি মোহাম্মদ আব্দুল্লাহ, ঐক্যফ্রন্টের অন্যতম নেতা জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, জেএসডির কেন্দ্রীয় সহ-সভাপতি তানিয়া রব, বাংলাদেশ জাতীয় পার্টির আব্দুর রাজ্জাক চৌধুরী, বাসদের মিলন কৃষ্ণ মন্ডল, ইসলামী আন্দোলনের শরীফুল ইসলাম ও স্বতন্ত্র মাহমুদা বেগম।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন