ভুয়া ভোটার দিয়ে লক্ষ্মীপুরে এমপি হতে চেয়েছিলেন যারা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩ ডিসেম্বর, ২০১৮ ১১:৪৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: একাদশ সংসদ নির্বাচনে ভোটারদের স্বাক্ষর জালিয়াতি করায় দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। স্বতন্ত্র প্রার্থীর জমাকৃত ১শতাংশ ভোটাদের সমর্থন স্বাক্ষরের সাথে জাতিয় পরিচয়পত্রের নম্বরের কোন মিল ছিল না। তারা হলেন লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের জেলা জামায়াতের আমীর রুহুল আমিন ভূঁইয়া (স্বতন্ত্র) ও আবুল ফয়েজ ভূঁইয়ার (স্বতন্ত্র) ।এসময় ঋণ খেলাপি দায়ে আরো ৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা।

 

অন্যদিকে ঋণ খেলাপির দায়ে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে ১০ম জাতীয় সংসদের সদস্য এম এ আউয়াল, একই আসনের স্বতন্ত্র প্রার্থী মাহাবুব আলম, লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের ইসলামিক আন্দোলনের খালেদ সাইফুল্লাহ ও স্বতন্ত্র প্রার্থী আবদুল মতিন চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

 

রোববার (২ ডিসেম্বর) দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্রপাল মনোনয়ন বাতিল ও স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন।

 

জানা গেছে, স্বতন্ত্রপ্রার্থীরা ১ শতাংশ ভোটারের সমর্থন স্বাক্ষরসহ ভোটার আইডির নম্বর জমা দিতে হয়। এতে কোন মিল ছিল না।অধিকাংশই ভুয়া ভোটারের নাম দেখা গেছে। এজন্য তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন