লক্ষ্মীপুরে ৩৭ নারী উদ্যোক্তা পেলেন ঋণের চেক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৪ আগস্ট, ২০২২ ৮:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে অর্থনৈতিকভাবে স্বচ্ছলতার লক্ষ্যে ৩৭ নারী উদ্যোক্তার মাঝে ৫ লাখ ৫৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারীদের বিকাশ সাধন শীর্ষক কর্মশালায় চেকগুলো বিতরণ করা হয়৷ জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে এ আয়োজন করা হয়েছে।

জাতীয় মহিলা সংস্থা লক্ষ্মীপুর শাখার চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন লিকার সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগার, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন, পরিবার পরিকল্পনার উপ-পরিচালক আশফাকুর রহমান মামুন, আওয়ামী লীগ নেতা এডভোকেট রাসেল মাহমুদ ভূঁইয়া মান্না, সৈয়দ আহম্মেদ পাটোয়ারী ও শাহজাহান কামাল প্রমুখ।

মহিলা সংস্থা সূত্র জানায়, অর্থনৈতিকভাবে ক্ষমতায়নে বিকাশ সাধনের লক্ষ্যে নারীদের প্রশিক্ষণ দেওয়া হয়৷ এতে ৩৭ জন প্রশিক্ষণার্থীকে ১৫ হাজার টাকা করে ক্ষুদ্র ঋণ দেওয়া হয়। কর্মশালার আয়োজন করে তাদের হাতে ঋণের চেক তুলে দেন অতিথিরা।

বক্তারা বলেন, নারীরা এখন ঘরের কাজ শেষ করে বাইরের পৃথিবীতেও সফল। দেশব্যাপী নারীরা আজ সকল উন্নয়নের কর্ণধার। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী নেতৃত্বের অন্যতম রোল মডেল। এজন্য নারীদের সামাজিকভাবে প্রতিষ্ঠিত করতে সচেতনতা বৃদ্ধিতে সবাইকে কাজ করতে হবে৷

মতামতের জন্য সম্পাদক দায়ী নন