লক্ষ্মীপুরে স্বামীর বিরুদ্ধে স্ত্রীকে হত্যার অভিযোগ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৭ জানুয়ারি, ২০১৯ ৮:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি:  লক্ষ্মীপুরে স্ত্রী কনিকা দেবনাথকে (২৬) শ্বাসরোধে হত্যা করে গলায় ওড়না পেঁছিয়ে মরদেহ ঝুলিয়ে রাখার অভিযোগ উঠেছে স্বামী পলাশ দেবনাথসহ তার পরিবারের বিরুদ্ধে।

 

বৃহস্পতিবার দুপুরে সদর হাসপাতালের তার মরদেহের ময়নাতদন্ত করা হয়েছে। এরআগে বুধবার (১৬ জানুয়ারি) রাতে সদর উপজেলার ভবানীগঞ্জের চরউভূতি গ্রাম থেকে কনিকার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

 

এদিকে স্বামীসহ তার বাড়ির লোকজন তাকে পরিকল্পিতভাবে হত্যা করে মরদেহ ঝুলিয়ে রেখেছে বলে কনিকার ভাই বিপ্লব দেবনাথ অভিযোগ করেন।

জানা গেছে, অভিযুক্ত পলাশ উপজেলার চরউভূতি গ্রামের বাসু চন্দ্র দেবনাথের ছেলে ও গ্রাম্য চিকিৎসক। কনিকা কুমিল্লার বুড়িচংয়ের কালাকচুয়া গ্রামের ননী মোহন দেবনাথের মেয়ে। প্রায় আড়াই বছর আগে পলাশ ও কনিকার পরিবারিকভাবে বিয়ে হয়।

 

আদিত্য দেবনাথ নামে তাদের দেড় বছরের একজন ছেলে রয়েছে।

নিহতের ভাই বিপ্লব অভিযোগ করে বলেন, পলাশ পরকিয়া প্রেমে আসক্ত। এনিয়ে আমার বোন কনিকার সঙ্গে তার প্রায়ই কথা কাটাকাটি হত। এনিয়ে বিভিন্ন সময় তিনি আমার বোনকে মারধর করতেন।

 

এছাড়া পলাশ মাঝে মাঝে বাবার বাড়ি থেকে আমার বোনকে টাকা নিয়ে দেওয়ার জন্য চাপ দিতো। টাকা নিয়ে দিতে অপারগতা প্রকাশ করায় কনিকাকে তিনি কয়েকবার মারধর করেন। আমার বোনের আগে পলাশের আরেকটি বিয়ে করেন। তার নির্যাতনের কারণে সেখানে বিবাহ বিচ্ছেদ ঘটে।

 

পলাশসহ তার পরিবারের লোকজন আমার বোনকে পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। আমি এ হত্যার বিচার চাই।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আনোয়ার হোসেন বলেন, নিহতের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। তার গলায় কালো দাগ ছিলো।

 

লক্ষ্মীপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) অলি উদ্দিন জানান, এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা করা হয়েছে। তার পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ করা হয়নি। ময়না তদন্তের চূড়ান্ত প্রতিবেদন পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন