লক্ষ্মীপুরে মাদ্রাসা ছাত্রকে যৌন নির্যাতনের অভিযোগে শিক্ষক আটক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৬ জুন, ২০২২ ২:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে নাযেরা বিভাগের ছাত্রকে (১২) যৌন নিপীড়নের অভিযোগে মো. হাসান নামে এক মাদ্রাসা শিক্ষককে আটক করা হয়েছে। তবে বৃহস্পতিবার (১৬ জুন) দুপুর ১২ টা পর্যন্ত এ ঘটনায় থানায় কোন লিখিত অভিযোগ করা হয়নি। পুলিশ বলছে, তদন্ত করে ঘটনার সত্যতা পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এরআগে বুধবার (১৫ জুন) রাত ৯ টার দিকে লক্ষ্মীপুর পৌর শহরের সমসেরাবাদ এলাকার শেখ রাসেল সড়কের রিয়াজুল জান্নাহ হিফজ মাদ্রাসা থেকে ওই শিক্ষককে আটক করা হয়। ভুক্তভোগী শিশু মাদ্রাসার নাযেরা বিভাগের ছাত্র। ৭ বছর ধরে সে মাদ্রাসা অধ্যয়নরত।

ছাত্রের মা জানিয়েছেন, দীর্ঘদিন ধরে শিক্ষক হাসান তার ছেলেকে ভয় দেখিয়ে আসছে। বিভিন্ন সময় তাকে তিনি যৌন নির্যাতন করেছে। ঘটনাটি সে কাউকে বলেনি। মঙ্গলবার (১৪ জুন) আমার স্বামী কর্মস্থল প্রবাসে চলে যায়। বুধবার ছেলেকে মাদ্রাসা যেতে বললে, যাবে না বলে কান্নাকাটি করে। কারণ জানতে চাইলে সে নির্যাতনের বিষয়টি জানিয়েছে। এতে ৯৯৯ নম্বরে ফোন করলে পুলিশ মাদ্রাসা থেকে ওই শিক্ষককে আটক করে।

মাদ্রাসার অধ্যক্ষ হাবিবুর রহমানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য জানা যায়নি।

তবে হাসানের মা জানিয়েছেন, ৪ বছর হয়েছে তার ছেলে ওই মাদ্রাসায় শিক্ষকতা করেন। কখনো কোন অন্যায় কাজ করেনি। ওই ছাত্র তাদের প্রতিবেশি। ছাত্রের পরিবারের সঙ্গে তাদের জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। এর জের ধরেই মিথ্যা অভিযোগ আনা হয়েছে।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল বলেন, অভিযুক্ত শিক্ষক থানা হেফাজতে রয়েছে। ঘটনাটি রহস্যজনক। তদন্ত চলছে। সত্যতা পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন