লক্ষ্মীপুরে মাদকবিরোধী সপ্তাহের উদ্বোধন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৭ জানুয়ারি, ২০২০ ৪:৫০ অপরাহ্ণ

‘যুবদের অঙ্গীকার মাদকমুক্ত পরিবার’ এ স্লোগান নিয়ে লক্ষ্মীপুরসহ ২১ জেলা ও ৩৮টি উপজেলায় মাদকবিরোধী সপ্তাহ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৭ জানুয়ারি) সকালে পরিবেশবাদী সংগঠন সবুজ বাংলাদেশের উদ্যোগে লক্ষ্মীপুর বালিকা বিদ্যা নিকেতন প্রাঙ্গণে এ কার্যক্রম শুরু হয়। এরআগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মাদকবিরোধী সপ্তাহের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন লিকা, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শাহজাহান কামাল, জেলা ড্রাগ সুপার ফজলুর রহমান, সদর উপজেলা বন রেঞ্জ কর্মকর্তা মহি উদ্দিন, জেলা কৃষি মার্কেটিং অফিসার মনির হোসেন, শিশু একাডেমী কর্মকর্তা আবদুল জব্বার, মাদক নিয়ন্ত্রণ অফিসের উপ-পরিদর্শক (এসআই) বোরহান উদ্দিন, সবুজ বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি শাহীন আলম, সহ-সভাপতি একে এম মাহবুবুর রশীদ চৌধুরী ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবু প্রমুখ।

বক্তারা বলেন, যুবরা সমাজের অন্যতম হাতিয়ার। তাদের উদ্যোগেই সমাজকে সহজেই পরিবর্তন করা সম্ভব। সামাজিক ব্যাধি মাদককে নির্মূল করতে যুবদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তবেই সমাজ থেকে মাদক নির্মূল করা সম্ভব।

প্রসঙ্গত, ২০১৭ সালে লক্ষ্মীপুরে পরিবেশবাদী সংগঠন সবুজ বাংলাদেশের কার্যক্রম শুরু হয়। এরপর থেকে কলেজ-বিশ^বিদ্যালয়সহ ২১টি জেলা ও ৩৮ উপজেলায় সবুজ বাংলাদেশের কমিটি গঠন করা হয়। সংগঠনটির উদ্যোগে সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজ ও মাদকবিরোধী সমাবেশ অব্যাহত রয়েছে। এর ধারাবাহিকতায় ৭ দিনব্যাপী মাদকবিরোধী সমাবেশের আয়োজন করা হয়। আগামী ২ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের ২১টি জেলা ও ৩৮ টি উপজেলায় সবুজ বাংলাদেশের মাদকবিরোধী সপ্তাহের কার্যক্রম চলবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন