লক্ষ্মীপুরে ভূমিহীনের জমি দখলে নিতে শিক্ষকের হামলা, আহত ৪

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৭ মে, ২০২২ ১২:৩৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে ভূমিহীনের বন্দোবস্তকৃত জমি দখলে নিতে কলেজ শিক্ষক গাজী নিজাম উদ্দিনের বিরুদ্ধে একই পরিবারের ৪ জনকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় সোমবার (১৬ মে) দুপুরে ভূক্তভোগী বৃদ্ধ ফাতেমা বেগম বাদী হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলি আদালতে (চন্দ্রগঞ্জ) মামলা দায়ের করেন। এতে শিক্ষকসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

বাদীর আইনজীবী মো. রেহানুল ইসলাম বলেন, আদালত মামলাটি আমলে নিয়েছেন। এটি এফআইআরভূক্ত করার জন্য চন্দ্রগঞ্জ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

নিজাম সদর উপজেলার চরশাহী ইউনিয়নের জনতা ডিগ্রি কলেজের ইংরেজী বিভাগের শিক্ষক ও লক্ষ্মীপুর সরকারি কলেজের অতিথি শিক্ষক। অভিযুক্ত অন্যরা হলেন নিজামের ভাই গাজী মনির, গাজী বাশার, গাজী মোসলেহ উদ্দিন, ভাতিজা গাজী তারেক রহমান ইকরা ও ভাগিনা গাজী অভি। তারা সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের রূপাচরা গ্রামের বাসিন্দা।

এজাহার সূত্র জানায়, মামলার বাদী ফাতেমা বেগম সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের পশ্চিম কল্যাণপুর গ্রামের বাসিন্দা। তার স্বামী বৃদ্ধ আবদুস সহিদ পেশায় কৃষক। ১৯৮৪ সালে সালে সরকার থেকে ফাতেমা ও সহিদকে এক একর জমি বন্দোবস্ত দেওয়া হয়। ১৯৯০ সালে সরকার জমিটি তাদের নামে রেজিষ্ট্রি করে কাগজপত্র হস্তান্তর করে। শুরু থেকেই জমিটি দখলে নিতে কলেজ শিক্ষক গাজী নিজামসহ অভিযুক্তরা পাঁয়তারা করে আসছে। বিভিন্ন সময় হুমকিও দেওয়া হয়েছে।

এদিকে শনিবার (১৪ মে) রাতে ইউনিয়নের সমিতি বাজারে ফাতেমার ছেলে পিরন হোসেন তালের ডাব বিক্রি করছিলেন। এসময় অভিযুক্তরা তার ওপর হামলা করে। চিৎকার শুনে পিরনকে বাঁচাতে তার ভাই কিরন হোসেন এগিয়ে যায়। এসময় ধারালে অস্ত্র দিয়ে কলেজ শিক্ষক তার (কিরন) মাথায় আঘাত করে। রক্তাক্ত অবস্থায় কিরন ছুটে যায় বাড়িতে। এটি দেখে ঘটনাস্থলে আসলে সহিদ ও ফাতেমা বেগমকেও মারধর করে অভিযুক্তরা। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে।

ফাতেমা বেগম বলেন, ভূমিহীন হওয়ায় সরকার আমাদেরকে ১ একর জমি বন্দোবস্ত দেয়। এরমধ্যে গাজী নিজামদের বাড়ির পাশে আমাদের প্রায় ৩০ শতাংশ জমি রয়েছে। তার ওই জমি জোরপূর্বক ভোগ করে আসছে। কিছু বললেই তারা আমাদেরকে মারধরের হুমকি দেয়। বাকি জমি দখলে নিতেও প্রায়ই হুমকি দিচ্ছে। পরিকলিপ্তভাবে আমাদের ওপর মারধর করেছে।

এ ব্যাপারে শিক্ষক গাজী নিজাম বলেন, আমি বাড়িতে ছিলাম না। জমির বিরোধ নিয়ে আমার ভাইদের সঙ্গে মারামারির ঘটনা ঘটেছে। উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন