লক্ষ্মীপুরে বিদ্যুতের খুঁটি স্থাপন নিয়ে ১০ জনকে পিটিয়ে আহত

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১ ডিসেম্বর, ২০১৮ ৬:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে অন্যের জমির ওপর দিয়ে অবৈধভাবে বিদ্যুতের খুঁটি স্থাপন বন্ধ করতে প্রতিবাদ করায় লাঠিসোটা দিয়ে পিটিয়ে অন্তত ১০ জনকে আহত করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় শুক্রবার (৩০ নভেম্বর) বিকেলে মো. আতিক উল্যা বাদি হয়ে সদর থানায় একটি লিখিত অভিযোগ করেন। এতে জয়নাল আবেদিন ওরফে আবদুল্লাহ, আবদুল হান্নান, নবী উল্যা ও হারুনুর রশীদের নাম উল্লেখ করা হয়।

এরআগে বৃহস্পতিবার (২৯ নভেম্বর) দুপুরে সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের ছবিলপুর গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলেন আতিক উল্যা, আলী আহম্মদ, আনোয়ার হোসেন, বরকত উল্যা, ইব্রাহিম, অহিদ উল্যা ও রহিমা আক্তার স্বপ্নাসহ ১০ জন। তারা একই গ্রামের বাসিন্দা।

জানা গেছে, উপজেলার উত্তর হামছাদীর ছবিলপুর গ্রামে মিঝি বাড়িতে বৈদ্যুতিক সংযোগ দিতে একটি নকশা তৈরি করা হয়। নকশা অনুযায়ী পার্শবর্তী ৩০-৩৫ পরিবারের জমির ওপর দিয়ে বৈদ্যুতিক সংযোগের খুঁটি স্থাপন করতে হবে। এতে ওই পরিবারগুলোর প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হওয়ার শঙ্কা রয়েছে। এদিকে নকশা পরিবর্তন করতে ২০১৭ সালের আগস্ট মাসে ৩৩ পরিবারের সদস্যের স্বাক্ষরিত একটি দরখাস্ত লক্ষ্মীপুর পল্লীবিদ্যুৎ সমিতির ব্যবস্থাপনা পরিচালককে (জিএম) দেওয়া হয়। পল্লী বিদ্যুতের লোকজন ঘটনাস্থল পর্যবেক্ষন করে খুঁটি স্থাপনের কাজ বন্ধ করে দেয়। পরবর্তীতে নতুন নকশা করে ৬ টি পিলার দিয়ে আবদুল্লাহদের বাড়িতে বৈদ্যুতিক সংযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু তারা এ সিদ্ধান্ত উপেক্ষা করে ঠিকাদারদের সহযোগীতায় অবৈধভাবে আগের নকশা অনুযায়ী কাজ শুরু করা হয়। এতে বাধা দিলে আবদুল্লাহর ভাড়াটে লোকজন আতিক উল্যাসহ অন্তত ১০জনকে পিটিয়ে আহত করে।

আতিক উল্যা অভিযোগ করে জানান, ঠিাকাদারদের দিয়ে জোরপূর্বক ৩০-৩৫ জন পরিবারের ক্ষতি করে বিদ্যুতের সংযোগ নেওয়া হচ্ছে। এতে বাধা দেওয়ায় আবদুল্লাহসহ অভিযুক্তরা তাদেরকে পিটিয়ে আহত করে।

জানতে চাইলে অভিযুক্ত আবদুল হান্নান বলেন, আমরা কাউকে মারধর করিনি। এনিয়ে কারো সঙ্গে আমাদের ঝগড়া-বিভেদও নেই। আমাদের বিদ্যুৎ সংযোগ প্রয়োজন। এতে নকশা পরিবর্তন করলেও আমাদের কোন সমস্যা নেই।

উত্তর হামছাদি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এমরান হোসেন নান্নু বলেন, ঘটনাটি আমি শুনেছি। পল্লীবিদ্যুত কর্তৃপক্ষের সহযোগীতায় উভয়পক্ষকে নিয়ে বসে বিষয়টি মীমাংসা করার আশ^াস দেওয়া হয়েছে।

লক্ষ্মীপুর পল্লীবিদ্যুৎ সমিতির উপ-সহকারী প্রকৌশলী মোতাহের আলী খান বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। সেখানে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। নকশা পরিবর্তন করে অন্যস্থান দিয়ে বিদ্যুৎ সংযোগ দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন