লক্ষ্মীপুরে প্রতারণার অভিযোগে দুইজনের বিরুদ্ধে মামলা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৭ ডিসেম্বর, ২০১৮ ১১:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে ব্যবসায়ীর চেক চুরি করে স্বাক্ষর জালিয়াতির অভিযোগে ব্যাংক কর্মকর্তাসহ দুইজনের বিরুদ্ধে ১০ লাখ টাকা প্রতারণার মামলা করা হয়েছে।

মার্কেন্টাইল ব্যাংক লক্ষ্মীপুর শাখার এক্সিকিউটিভ অফিসার মিনহাজ ইয়াছমিন ও পৌরসভার বাঞ্চানগর এলাকার এ এইচ এম বাহাউদ্দিনের নামে এ মামলা করা হয়।

বৃহস্পতিবার দুপুরে মোঃ শাহদাত হোসেন রিপন বাদী হয়ে লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে  মামলা দায়ের করেন।

মামলার বাদী রিপন পৌরসভার  আটিয়াতলী এলাকার মেসার্স রূপম এন্ড ব্রাদার্সের স্বাত্বাধীকারি।

আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআই নোয়াখালীকে তদন্তের নির্দেশ দিয়েছেন। যাহার নং- সিআর ১১৯৪/১৮। শুক্রবার রাতে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন বাদী রিপন।

মামলা সূত্রে জানায়, এ এইচ এম বাহার উদ্দিন কিছু দিন যাবত ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রুপম এন্ড ব্রাদাসের উন্নয়ন কাজ দেখতেন। গেল বছরে রিপনের অর্থ আত্মসাতের কারণে বাহারের সাথে মনোবাদ হয়। পরে সদর উপজেলার পৌরসভার আটিয়াতলী এলাকার কবির বাড়ীর সম্মুখে মেসার্স রূপম এন্ড ব্রাদার্সের মোঃ শাহদাত হোসেন রিপনের অফিসের ড্রয়ার থেকে দুটি চেক চুরি করে নিয়ে যায়।

রিপনের স্বাক্ষর জাল করে শাহজালাল ইসলামী ব্যাংক লক্ষ্মীপুর শাখায় উপস্থাপন করে। চেকটি নগদায়নের জন্য মার্কেন্টাইল ব্যাংক লক্ষ্মীপুর শাখায় প্রেরণ করেন।

পরে ব্যাংক কর্মকর্তা স্বাক্ষর যাচাই-বাছাই না করে চেক নং- সিএ ১৪৫২১৪৪ ডিজঅনার করেন। এতে উল্লেখ করা হয় ওই ডিজঅনারকৃত চেক দিয়ে গেলো বছর শাহদাত হোসেন রিপনের বিরুদ্ধে একটি সিআর ১০০৭/১৭ মামলা দায়ের করেন।

তবে চেকের স্বাক্ষরটি যাচাইয়ের (ফরেনসিক) জন্য লক্ষ্মীপুর ২য় দায়রা জজ কোটে আবেদন করেন।

আদালত আবেদনটি আমলে না নিলে মহামান্য হাইকোটে রিট ফিটিশন দায়ের করেন বলে জানান রিপন।

বর্তমানে সত্যতা যাইয়ের জন্য মামলাটি হাইকোর্টে চলমান রয়েছে।

শাহদাত হোসেন রিপন অভিযোগ করে বলেন, বাহাউদ্দিন আমার সাথে প্রতারণা করেছে। এছাড়াও ব্যাংক কর্মকর্তা মিনহাজ ইয়াছমিন নিয়ম-নীতি অনুসরণ না করে তড়িৎ গতিতে চেক ডিজঅনার করান। এতে আর্থিকভাবে এবং তার ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন