লক্ষ্মীপুরে প্রকৌশলীদের মানববন্ধন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি, ২০২২ ৫:৪৩ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: জেলা প্রশাসনের মাধ্যমে এডিপিভুক্ত শতভাগ প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়ন নিশ্চিত সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের অযৌক্তিক আদেশ প্রত্যাহারর দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন করেছে ইঞ্জিনিয়ারর্স ইনস্টিটিউট বাংলাদেশ। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে অংশ নেন প্রকৌশলীরা।

এসময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী শাহ আলম পাটোয়ারী, সিনিয়র সহকারী প্রকৌশলী মোঃ মামুন খাঁন, উপসহকারী প্রকৌশলী মোঃ বেলাল হেসেন, সহকারী আবাসিক প্রকৌশলী সোহেল প্রধান, গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী (সিভিল) আমিনুল বাসার, উপ-বিভাগীয় প্রকৌশলী (ইলেকট্রিক) মোঃ ফারুক হোসেন, উপসহকারী প্রকৌশলী আবদুল হালিম ও উপসহকারী প্রকৌশলী নাজমুল করিম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, জেলা প্রশাসকদের শতভাগ প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়নের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্তটি দেশের উন্নয়ন পরিপন্থী। বিদ্যমান প্রকল্প সমূহের পরিবীক্ষণ ও মূল্যায়ন নির্বাহী প্রকৌশলী, তত্বাবধায়ক প্রকৌশলীসহ সংশিষ্ট মন্ত্রণালয়ের মনিটরিং সেল যথাযথভাবে করে যাচ্ছে। এসকল উন্নয়ন কর্মকান্ডে কারিগরী জ্ঞান ও প্রকল্প বাস্তবায়ন সম্পর্কিত যথাযথ অভিজ্ঞতা জেলা প্রশাসনের কর্মকর্তাদের নেই বলে অভিযোগ করেন তারা। জেলা প্রশাসকদের কাছে এরুপ দায়িত্ব দেওয়া হলে মাঠপর্যায়ে সিদ্ধান্ত গ্রহণে অনাকাঙ্ক্ষিত জটিলতা সৃষ্টি হবে। অবিলম্বে সরকার এমন সিদ্ধান্ত বাতিল না করলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন তারা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন