লক্ষ্মীপুরে পৌরসভার ১০ টাকা টোলের জন্য রিকশাচালককে মারধর

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি, ২০২৩ ৬:২৮ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুর পৌরসভার ১০ টাকা টোলের জন্য ইসমাইল হোসেন (২৪) নামে এক ব্যাটারি চালিত মিশুক রিকশা চালককে মারধর করার অভিযোগ উঠেছে। রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুর ১২ টার দিকে শহরের উত্তর তেমুহনী এলাকায় টোল উত্তোলনকারী মোশাররফ হোসেন (২৬) এ ঘটনা ঘটায়।

মোশাররফ পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের আটিয়াতলি এলাকার বাসিন্দা। তবে তার বিস্তারিত পরিচয় জানা যায়নি। তার অন্য সহকর্মীরা তাকে ভালোভাবে চেনে না বলে জানিয়েছেন।

আহত ইসমাইল পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের বাঞ্চানগর এলাকার দুলাল হোসেনের ছেলে।

আহত ইসমাইল ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রোববার সকালে রিকশা নিয়ে বের হওয়ার পর তিনি লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে টোল উত্তোলনকারীর কাছ থেকে ১০ টাকার একটি রশিদ নেয়। প্রতিদিন একবার এ রশিদ নিতে হয়। দুপুর ১২ টার দিকে শহরের উত্তর তেমুহনী এলাকায় রিকশা নিয়ে ইসমাইল গেলে টোলের টাকার জন্য মোশাররফ তাকে দাঁড় করায়। এতে সকালে নেওয়া টোলের রশিদ পকেট থেকে বের করতে দেরি হওয়ায় একপর্যায়ে রিকশা থেকে চাবি নিয়ে নেয় মোশাররফ। এনিয়ে দুইজনের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে মোশাররফ তাকে এলোপাতাড়ি কিল-ঘুষি মারে। কিল-ঘুষিতে তার হাতের আংটির সঙ্গে ইসমাইলে মাথা ও মুখমন্ডলে রক্তাক্ত জখম হয়। এতে দুইজনেই মারামারিতে জড়িয়ে পড়ে। পরে স্থানীয়রা তাদের ছাড়িয়ে দেয়। এরপর থেকেই মোশাররফ আত্মগোপনে চলে যায়।

টোল উত্তোলনাকারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ব্যাটারি চালিত মিশুক ও অটোরিকশার টোল আদায়ে পৃথক লোক কাজ করে। ইসমাইল হোসেন একজন এটি নিয়ন্ত্রণ করে বলে জানা গেছে। যদিও টোল আদায়ের রশিদে ইজারাদারের নাম দেখা যায় মাজহারুল ইয়াসিন।

টোল আদায়ের রশিদে উল্লেখিত মোবাইলফোন নাম্বারে কল দিলে সংযোগ পাওয়া যায়নি।

আহত ইসমাইল হোসেন বলেন, আমি সকালেই টাকা দিয়ে রশিদ নিয়েছি। কিন্তু টোল আদায়কারী রশিদটি দেখানোর আগেই আমাকে মারধর শুরু করে। পরে স্থানীয়রা আমকে বাঁচিয়েছে।

পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবু তাহের সুমন বলেন, ঘটনাটি আমাকে রিকশা চালক জানিয়েছে। তাকে চিকিৎসা নিয়ে আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বলেন, ঘটনাটি আমার জানা নেই। আমি ঢাকায় আছি। এসে বিষয়টি নিয়ে বসে ব্যবস্থা নেওয়া হবে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, ঘটনাটি শুনেছি। ভূক্তভোগীকে থানায় লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন