লক্ষ্মীপুরে নির্মিত ঘর ভাংচুরের অভিযোগ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৩ জুলাই, ২০১৯ ৫:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষরা একটি নিমার্ণকৃত নতুন ঘর ভাংচুর করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১১ জুলাই) গভীর রাতে লাহারাকান্দি ইউনিয়নের আটিয়াতলী গ্রামের জকাসিন বাজার এলাকায় এ ঘটনা ঘটে।


ভুক্তভোগী অভিযোগকারী মিজান পাটোয়ারী জানান, ঘটনার কয়েক দিন আগ থেকে অসুস্থ্য শরীল নিয়ে ডাক্তারী চিকিৎসা নিতে নোয়াখালী চলমান থাকে। এ সুযোগে প্রতিপক্ষ প্রতিবেশী পাটোয়ারীর বাড়ির মৃত আরিফুল জামানের ছেলে সাহাদাত হোসেন তার লোকজন নিয়ে তাদের নিমার্ণকৃত নতুন ঘরে হামলা চালিয়ে ভাংচুর ও সম্পক্তি দখলের চেষ্টা করে।


অভিযোগে জানা যায়, সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের আটিয়াতলী গ্রামের মৃত রেজ্জাকুল হায়দার পাটোয়ারী ছেলে মিজান পাটোয়ারী যথাক্রমে দাদা নুরুল হক পাটোয়ারীর ওয়ারিশি সম্পক্তি হিসেবে ৮৮ নং আটিয়াতলীর মৌজার ১৮ ৩১ নং দাগের ১২ শতাংশ সম্পত্তি ওয়ারিশি সম্পক্তির মালিক হয় মিজান পাটোয়ারী। এবং দীর্ঘ বছর ধরে এভোগ-দখল করে আসছেন তিনি। সম্পত্তি জবর দখলের জন্য বিভিন্ন সময় হামলা ও মিথ্যা মামলায় হয়রাণী করে আসছেন ২০১৩ সালে বিএনপি জামায়াতের নাশকতার মামলার অন্যতম আসামী সাহাদাত হোসেন।


এব্যাপারে অভিযুক্ত সাহাদাৎ হোসেন নিকট জানতে চাইলে তিনি ঘর ভাংচুরের কথা স্বীকার ইংগিত করেন ডিবি পুলিশের দিকে। এসময় আরো বলেন এ জমি নিয়ে লক্ষ্মীপুর ডিবি অফিসে অভিযোগ করা হয়। ডিবি পুলিশ ঘটনার স্থলে গিয়ে তদন্ত করেন। এ সম্পক্তির ক্রয় সূত্রে মালিকানা দাবি করেন তিনি।


এব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন মুশু বলেন, সাহাদাত হোসেনদের সাথে দীর্ঘ দিন জমি জমা নিয়ে মামলা হামলা চলছে, মিজান পাটোয়ারীর সঙ্গে। গভীর রাতে নির্মাণকৃত বাড়ি ভাংচুর ঘটনা তারা ছাড়া অন্য কেউ করবে বলে আমার মনে হয় না।


এব্যাপারে ডিবি পুলিশের এসআই এতেশামুল হক জানায়, এ সম্পত্তি নিয়ে বিরোধের অভিযোগ রয়েছে আগামী সোমবার পক্ষ-বিক্ষকে ডেকে এনে সমস্যা সমাধানের কথা রয়েছে। বৃস্পতিবার গভীর রাতে কে বা কারা নিমার্ণকৃত ঘর ভাংচুর করেছে তা খতিয়ে দেখা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন