লক্ষ্মীপুরে ঠিকাদারকে পেটালেন চেয়ারম্যান, প্রতিবাদে বিক্ষোভ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৭ মে, ২০১৯ ৮:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে ঠিকাদার জুয়েল রানাকে পিটিয়ে আহত করার প্রতিবাদে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। শুক্রবার (১৭ মে) সন্ধ্যায় সদর উপজেলার দিঘলী বাজারে এ মিছিল বের করা হয়। এসময় হামলাকারী দিঘলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মজিবুর রহমানের বিচার দাবি করা হয়।


অভিযোগ উঠেছে, টেন্ডারে পাওয়া সড়ক উন্নয়ন কাজ বিক্রি না করায় ঠিকাদার জুয়েলকে বৃহস্পতিবার (১৬ মে) রাতে দিঘলী বাজার এলাকার নিজের অস্থায়ী কার্যালয়ে পিটিয়ে আহত করে ওই চেয়ারম্যান।
আহত জুয়েল সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের কাঠালী গ্রামের নুর আমিনের ছেলে।

তিনি মেসার্স রুবিনা ট্রেডার্সের স্বত্তাধিকারী। তার গলায় জখম ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তিনি লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।


প্রতিবাদ মিছিলে নেতৃত্ব দেন দিঘলীর ৬ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) মনোয়ার হোসেন মঞ্জু। এতে শতাধিক এলাকাবাসী অংশ নেয়।


প্রত্যক্ষদর্শী ও আহত জুয়েল জানায়, লক্ষ্মীপুর স্থানীয় সরকার প্রকৌশলীর (এলজিইডি) আওতায় দিঘলী ইউনিয়নের রোশামিয়া চেয়ারম্যান বাড়ি থেকে পন্ডিতের হাট পর্যন্ত ৬৪০ মিটার সড়ক উন্নয়ন কাজ লটারির মাধ্যমে টেন্ডারের কাজ পায় মেসার্স রুবিনা ট্রেডার্স।

এরপর ওই ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী জুয়েল রানাকে ইউপি চেয়ারম্যান শেখ মজিবুর রহমানের কাছে বিক্রি করতে চাপ দেয়। এতে কর্ণপাত না করে জুয়েল সড়ক সংস্কার কাজ শুরু করে। এনিয়ে তিনি ক্ষিপ্ত হয়ে উঠে। বৃহস্পতিবার তিনি গ্রামপুলিশ দিয়ে কাজ বন্ধ করে দেয়। রাতে তিনি জুয়েলকে নিজের কার্যালয়ে ডেকে নেয়। কথা কাটাকাটির এক পর্যায়ে কার্যালয়ের দরজা বন্ধ করে তাকে বেধম বেদম পিটিয়ে আহত করা হয়।


বক্তব্য জানতে দিঘলী ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান শেখ মজিবুর রহমানের মুঠোফোনে একাধিক বার কল করেও তাঁকে পাওয়া যায়নি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন