লক্ষ্মীপুরে জাপার সম্পাদক প্রার্থী মোহাম্মদ উল্লাহ এমপির ছেলে রাকিব

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর, ২০২৩ ৫:২৮ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হিসেবে মো. রাকিব হোসেন প্রার্থীতা ঘোষণা করেছেন। তিনি লক্ষ্মীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির চেয়ারম্যানের সাবেক উপদেষ্টা মোহাম্মদ উল্লাহর বড় ছেলে। বাবার স্বপ্ন বাস্তবায়ন করতেই তিনি প্রার্থী হয়েছেন। ইতিমধ্যে তিনি কেন্দ্রীয় কমিটির কাছে প্রার্থী হিসেবে নাম লিখিয়েছেন। একই সঙ্গে তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করে আসছেন।

সোমবার (১৮ সেপ্টেম্বর) রাতে জেলা শহরের একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, ১৯ আগস্ট লক্ষ্মীপুর পাবলিক লাইব্রেরি ও টাউন হল মিলনায়তনে জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। রাকিবের বাবা মোহম্মদ উল্লাহ সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ছিলেন। মোহাম্মদ উল্লাহ জেলা কমিটির সভাপতি প্রার্থী ছিলেন। কিন্তু ২৩ আগস্ট লক্ষ্মীপুর আলিয়া মাদ্রাসার সামনে সড়ক দুর্ঘটনায় তিনি মারা যান। সম্মেলনের মাধ্যমে তিনি ঝিমিয়ে পড়া সংগঠনে নতুন প্রাণ দিয়ে গেছেন।

রাকিবের সঙ্গে কথা বলে জানা যায়, বাবার মতো জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের আদর্শে রাকিব নিজেকে গড়ে তুলেছেন। তাঁর বাবা মোহাম্মদ উল্লাহ জাতীয় পার্টি থেকে এমপি নির্বাচিত হয়েছেন। জেলা জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। বাবার সঙ্গে তিনি জাতীয় পার্টির একজন সক্রিয় কর্মী হিসেবে ৩৩ বছর ধরে কাজ করে গেছেন। সবশেষ সম্মেলনেও তাঁর বাবা জেলা কমিটির সভাপতি ছিলেন। যে স্বপ্ন দেখে তিনি প্রার্থী হয়েছিলেন। তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এরশাদের আদর্শকে বুকে ধারণ করে জেলায় তিনি সংগঠনকে এগিয়ে নিতে চান। সে লক্ষ্যেই তিনি জেলা কমিটির সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন।

রাকিব হোসেন বলেন, ক্ষমতা হস্তান্তরের পর রাষ্ট্রপতি এরশাদকে যখন জেলে বন্দি করা হয়, তখন দেশব্যাপী এরশাদ মুক্তি আন্দোলন কমিটি গঠন করা হয়েছি। আমি তখন লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র। তখন আমাকে আহবায়ক করে স্কুলে এরশাদ মুক্তি আন্দোলন কমিটি গঠন করা হয়। সেই থেকে এরশাদের আদর্শ বুকে লালন করে জাতীয় পার্টির কর্মী হিসেবে কাজ করে যাচ্ছি। বাবার সঙ্গে প্রত্যেকটি মিছিল মিটিংয়ে অংশগ্রহণ করেছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন