লক্ষ্মীপুরে চোরাই স্বর্ণালংকার মিলল জুয়েলার্স দোকানে

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৮ নভেম্বর, ২০১৯ ৪:১২ অপরাহ্ণ

লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজারের প্রিয়াংকা জুয়েলার্স নামে একটি দোকান থেকে প্রায় চার ভরি চোরাই স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৭ নভেম্বর) রাতে নোয়াখালীর সুধারাম থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।


জানা গেছে, গত ২৬ নভেম্বর (মঙ্গলবার) সন্ধ্যায় তাসলিমা আক্তার রুমকি (৩৫) নামে এক নারীর স্বীকারোক্তি অনুযায়ী প্রিয়াংকা জুয়েলার্সে অভিযান চালায় পুলিশ। এ সময় চোরাইকৃত স্বর্ণালংকার গুলো উদ্ধার করা হয়। ওই দোকানির বিরুদ্ধে লাইসেন্স না থাকা সত্ত্বেও স্বর্ণালংকার বন্ধক নেয়ার অভিযোগ পাওয়া গেছে।


সুধারাম থানা পুলিশ জানায়, গত ১৯ নভেম্বর মাইজদি শহরের বাসিন্দা জাকির হোসেনের বাসা থেকে অভিনব কায়দায় প্রায় ১৬ ভরি স্বর্ণালংকা চুরি হয়। এ ঘটনায় গত মঙ্গলবার (২৬ নভেম্বর) রুমকিকে আটক করে পুলিশ। এ সময় রুমকি চন্দ্রগঞ্জের প্রিয়াংকা জুয়েলার্সে প্রায় চার ভরি স্বর্ণালংকার বন্ধক ও বিক্রি করার কথা স্বীকার করেন। পরে অভিযান চালিয়ে ওই জুয়েলার্স থেকে স্বর্ণালংকার গুলো উদ্ধার করা হয়।


লাইসেন্স না থাকা সত্ত্বেও জুয়েলার্সের মালিক সঞ্জয় ঘোষ চোরাইকৃত দুই ভরি স্বর্ণালংকার বন্ধক ও এক ভরি ১৫ আনা স্বর্ণ কিনেছেন। কিন্তু রুমকির জাতীয় পরিচয়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র দেখেননি তিনি। পরে দোকানের সিসিটিভি ফুটেজ চেক করা হয়। এতে সঞ্জয়ের হাতে ওই নারীর তুলে দেয়া বিভিন্ন ধরনের গহনার চিত্র দেখা যায়।


খোঁজ নিয়ে জানা যায়, চন্দ্রগঞ্জ বাজার লক্ষ্মীপুরের সীমান্তবর্তী এলাকা। এজন্য বিভিন্ন স্থানে চুরি ডাকাতি ও ছিনতাই হওয়া স্বর্ণালংকার সহজেই এখানে বেচাকেনা হয়।
এ বিষয়ে বক্তব্য জানতে প্রিয়াংকা জুয়েলার্সের প্রোপাইটর সঞ্জয় ঘোষের মোবাইল ফোনসেটে একাধিকবার চেষ্টা করেও সাড়া পাওয়া যায়নি।


জানতে চাইলে চন্দ্রগঞ্জ বাজার জুয়েলার্স কমিটির সভাপতি জয়দেব দেবনাথ বলেন, চন্দ্রগঞ্জ বাজারে প্রায় ৪৮টি জুয়েলার্সেও দোকান রয়েছে। এর মধ্যে মাত্র ১৫টি দোকান বন্ধকি লাইসেন্সপ্রাপ্ত। তবে প্রিয়াংকা জুয়েলার্সের বন্ধকি লাইসেন্স নেই।


নোয়াখালীর সুধারাম থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বলেন, আটক রুমকির স্বীকারোক্তি অনুযায়ী অভিযান চালিয়ে চুরি যাওয়া স্বর্ণালংকার জুয়েলার্সের দোকান থেকে উদ্ধার করা হয়েছে। এ সময় ওই দোকানের বন্ধকি লাইসেন্সের কাগজপত্র দেখাতে পারেননি কর্তৃপক্ষ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন