লক্ষ্মীপুরে অর্ধেক দামে আলু-পেঁয়াজ বিক্রি যুবলীগের

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৯ এপ্রিল, ২০২০ ১১:৩৩ পূর্বাহ্ণ

লক্ষ্মীপুরে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার মূল্যের ৫০% ছাড়ে পণ্য বিক্রি শুরু হয়েছে। লক্ষ্মীপুর পৌর এলাকায় ঘুরে ঘুরে এ কার্যক্রম করছে যুবলীগের নেতাকর্মীরা। জেলা যুবলীগের আয়োজনে ও জেলা যুবলীগের সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপুর ব্যবস্থাপনায় এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলে জানা যায়।এতে পরিবার প্রতি এক কেজি আলু অথবা পেয়াজ বিক্রয় করার হচ্ছে।

 

লক্ষ্মীপুর পৌর ১নম্বর ওয়ার্ডে গিয়ে দেখা যায়, একটি ভ্যানে নিত্যপ্রয়োজনী পণ্য বিক্রি করছেন। এতে দ্রব্যমূল্যের বাজার দামের ৫০ শতাংশ ছাড় দিচ্ছে। এসময় ক্রেতাদের নাম লিপিবদ্ধ করে জন প্রতি এক কেজি করে বিক্রি করতে দেখা যায়।


পৌরসভার ১নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি নাজমুল করিম রাজু বলেন, আমি এ ওয়ার্ড থেকে এ কার্যক্রম শুরু করেছি। পর্যায়ক্রমে ২ ও ৩নম্বর ওয়ার্ডে এ কার্যক্রম করবো। আমরা জন প্রতি ১ কেজি করে বিক্রি করছি। যে পণ্যই ক্রয় করুক এক কেজির বেশি নিতে পারবে না।

 

লক্ষ্মীপুর জেলা যুবলীগের সভাপতি একেএম সালাহ্ উদ্দিন টিপু বলেন, খাদ্য সামগ্রী সহায়তা করলে অনেক মধ্যবিত্ত সামাজিক লজ্জায় তা নিচ্ছে না। তাদের কষ্টের কথা কাউকে বলতেও পারছেনা। ক্রয় করে নিতে তারা লজ্জা পাবে না। এজন্য আমার এ উদ্যোগ। যুবলীগের নেতাকর্মীদের বিভিন্ন গ্রুপে ভাগ করে লক্ষ্মীপুর পৌরসভার প্রতিটি ওয়ার্ডে বাজার মূল্যের ৫০% ছাড়ে পণ্য বিক্রি কার্যক্রম পরিচালিত করছেন বলেও জানান তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন