লক্ষ্মীপুরের হাসান খেলবে যুব বিশ্বকাপ

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ৭ ডিসেম্বর, ২০১৭ ৬:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের ক্রিকেটার হাসান মাহমুদ রাব্বি। খেলেছে মালয়েশিয়ায় অনুষ্ঠিত অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপ। এবার হাসান খেলবে যুব বিশ্বকাপ। আগামী জানুয়ারিতে নিউজিল্যান্ডে বসছে যুব বিশ্বকাপ ক্রিকেট আসর। বাংলাদেশ এ আসরের ‘সি’ গ্রুপে রয়েছে। এই গ্রুপে লাল-সবুজের দলের প্রতিপক্ষ হিসেবে থাকছে নামিবিয়া, কানাডা ও ইংল্যান্ড।

এই আসর সামনে রেখে বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। নেই খুব একটা চমক, কন্ডিশনের কথা বিবেচনা করে দলে চার পেসার রাখা হয়েছে। এরমধ্যে একজন লক্ষ্মীপুরের দ্রুত গতির বোলার হাসান। ব্যাট হাতেও দারুন নৈপুন্যের অধিকারী সে।

হাসান লক্ষ্মীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড বাঞ্চানগর এলাকার মো. ফারুক হোসেনের ছেলে। সে এরআগে মালেশিয়ায় অনুষ্ঠিত অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপে বাংলাদেশ দলের হয়ে খেলেছে।

স্থানীয় কোচ মো. ইব্রাহিম খলিল ও মো. মনির হোসেন সাংবাদিকদের বলেন, হাসান লক্ষ্মীপুরের একমাত্র খেলোয়াড় যে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের হয়ে এশিয়া কাপ খেলেছে। সেখানে ভালো খেলায় তাকে যুব বিশ্বকাপেও মনোনীত করা হয়েছে। এবার সে যুব বিশ^কাপেও খেলবে। আশা করি সে বিশ্বকাপে ভালো ভূমিকা রাখবে।

হাসানের বাবা ফারুক হোসেন সাংবাদিকদের বলেন, আমার ছেলে যুব বিশ্বকাপে খেলবে শুনে খুব খুশি হয়েছি। ছোট বেলা থেকেই হাসান খেলাধুলায় বেশ আগ্রহী ছিল। পরিবারের সবাই তাকে এ ব্যাপারে সহযোগীতা করতো। তার জন্য লক্ষ্মীপুরসহ দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করছি; সে যেন ভালো খেলে দেশের সুনাম বাড়াতে পারে।

জানা যায়, আসরের উদ্বোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশ। ১৩ জানুয়ারি প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ নামিবিয়া। সাইফ-আফিফরা ১৫ জানুয়ারি দ্বিতীয় ম্যাচে কানাডা এবং ১৮ জানুয়ারি গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে।

যুব বিশ্বকাপের বাংলাদেশ দল : পিনাক ঘোষ, নাঈম শেখ, সাইফ হাসান, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়, আমিনুল ইসলাম, মোহাম্মদ রাকিব, মাহিদুল ইসলাম ভুঁইয়া, শাকিল হোসেন, রবিউল হক, নাঈম হাসান, অনিক ইসলাম, মোহাম্মদ রনি, হাসান মাহমুদ ও টিপু সুলতান।

স্ট্যান্ড বাই : সজীব হোসেন, রায়ান রাফসান, সাখাওয়াত হোসেন, সাইদুল ইসলাম, ইয়াসিন আরাফাত, আবদুল হালিম, মনিরুল ইসলাম।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন