মাদক নির্মূলে গডফাদারদের আইনের আওতায় আনা হবে

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১০ মার্চ, ২০১৯ ৭:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি : লক্ষ্মীপুর জেলাকে মাদকমুক্ত করার লক্ষ্যে শিঘ্রই মাদক কারবারি ও তাদের গডফাদারদের আইনের আওতায় আনা হবে।

রবিবার (১০ মার্চ) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ সময় জেলার আইনশৃঙ্খলা রক্ষার্থে মাদক, জমি সংক্রান্ত বিরোধ, ধর্ষণ, বাল্যবিবাহ ও অপরিকল্পিতভাবে সড়কে যানবাহন বৃদ্ধি প্রতিরোধে বিশেষ গুরুত্ব দিয়ে আলোচনা করা হয়।

কমিটির সভাপতি ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে এবং সদস্য সচিব অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইকবাল হোসেন-এর সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমেদ, জেলা জজকোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. জসিম উদ্দিন, রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিল্পী রাণী রায়, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আইনজীবী রাসেল মাহমুদ মান্না প্রমুখ।

বক্তারা বলেন, মাদক কারবারি ও ভদ্রবেশী তাদের গডফাদাররা নানা কৌশলে সর্বত্র মাদক ছড়িয়ে দিচ্ছে। তাই মাদক নির্মূল করার লক্ষ্যে মাদকের গডফাদারদের আইনের আওতায় আনা হবে। তাছাড়া জমি সংক্রান্ত বিরোধের অভিযোগ যথাসম্ভব অল্প সময়ের মধ্যে নিষ্পত্তি করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে। তবে বাল্যবিবাহ ও ধর্ষণ বন্ধে সর্বস্তরের জনসাধারণকে সচেতন ও ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হয়।

এছাড়াও শিঘ্রই জেলার কমলনগর উপজেলাকে মাদকমুক্ত ঘোষণা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন