বিদ্যালয়ের জমির বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১০ মার্চ, ২০১৯ ৭:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুর বামনী আদর্শ উচ্চ বিদ্যালয়ের জমির বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করা হয়েছে। রবিবার (১০ মার্চ) দুপুরে বিদ্যালয়ের মাঠে স্থানীয় প্রভাবশালী শামীম খানের বিরুদ্ধে এ মানববন্ধন করা হয়।


এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি তাফাজ্জল হোসেন,সদস্য দেলোয়ার হোসেন, আবুল খায়ের, আবু তাহের, বেলায়েত হোসেন ভূঁইয়া, শিক্ষার্থীদের অভিভাবক আব্দুর রব পাটওয়ারী, তারেক আহম্মদ, আহসান উল্লাহ কাজী, প্রধান শিক্ষক হুমায়ুন কবির, সহকারী শিক্ষক নিজাম উদ্দিনসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।


জানা গেছে, বামনী আদর্শ উচ্চ বিদ্যালয় ১একর ৪৯ শতাংশ জমিতে প্রতিষ্ঠিত। ৬ শতাংশ জমি ওয়াকফ সম্পত্তি। কিন্তু প্রভাবশালী শামীম তা গোপন করে ২০০১ সালে ২৭ হাজার টাকার বিনিময়ে কাগজপত্র করে বিদ্যালয়ের নামে দিয়েছিলেন। জমিতে বিদ্যালয়ের একটি টিনসেট ঘর ছিল।

এতে কয়েকটি শ্রেণি কক্ষ ছিল। সম্প্রতি নতুন ভবনের জন্য সরকারি বরাদ্দ আসে। কর্তপক্ষ ওই টিনসেট ঘরটি ভেঙেছে ভবন করার জন্য। কিন্তু ওই ৬ শতাংশ জমি ওয়াকফ সম্পত্তি হলেও ভবন নির্মাণ করতে গেলে শামীম বাঁধা দেয়। তার জমি দাবি করে আদালতে মামলা করেন।

এতে শিক্ষার্থীদের ক্লাস করতে সমস্যা হচ্ছে। বিদ্যালয় পরিচালনা কমিটির লোকজন তার সাথে কয়েকবার বসলেও তিনি বিভিন্ন ধরণের প্রভাব খাটিয়ে ভবন করতে দিচ্ছে না। এসবের কারনে বরাদ্দ ফিরে যাওয়ার আংশকা রয়েছে।


মানববন্ধনে বক্তারা বলেন, ভবনটি নির্মিত হলে বিদ্যালয়ের শিক্ষার মান আরো বৃদ্ধি পাবে। ভবন নির্মানে বিদ্যালয়ের জমির বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে শামীম। এ মামলা প্রত্যাহার করে ভবন নির্মানে প্রশাসনের সহযোগীতা কামনা করেন তারা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন