লক্ষ্মীপুরকে করোনামুক্ত রাখতে ‘সোজা পথ লকডাউন’

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৮ এপ্রিল, ২০২০ ১২:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের সংক্রমণে পুরো বিশ্ব আজ একঘরে হয়ে গেছে। প্রতিদিনই বাড়ছে মৃত্যুর সংখ্যা। ৮১ হাজার লোক মারা গেছে এই ভাইরাসটিতে। বাংলাদেশে মারা গেছেন ১৭ জন। আক্রান্ত আছে ১৬১ জন। লক্ষ্মীপুরসহ সারাদেশ করোনা আতঙ্কে বিপর্যস্ত। তবে মহান আল্লাহর কাছে শুকরিয়া, এখনো পর্যন্ত লক্ষ্মীপুর করোনামুক্ত রয়েছে। আর এটি অব্যাহত রাখতে দ্রুত লক্ষ্মীপুরকে লকডাউন করা অত্যন্ত জরুরি। একই দাবি জেলার রাজনীতিবিদ, সাংবাদিক ও সচেতন মহলের। 

 

তবে লক্ষ্মীপুরে ৯০ শতাংশ লকডাউন বিরাজ করছে। বাকি ১০ শতাংশের জন্য অপেক্ষা করা হচ্ছে বলে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানিয়েছে।

 

এনিয়ে লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি কাজল কায়েস তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডিতে ‘সোজা পথ লকডাউন’ শিরোনামে একটি স্ট্যাটাস দেন। সোমবার (৬ এপ্রিল) দিবাগত রাত ১ টা ২৫ মিনিটে স্ট্যাটাসটি দিয়েছেন।

 

বুধবার (৮ এপ্রিল) বেলা সাড়ে ১১ টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাঁর স্ট্যাটাসটি লক্ষ্মীপুরকে লকডাউনের জন্য ৯৫ জন ব্যক্তি মন্তব্য করেছেন। স্ট্যাটাসটি শেয়ার করেছেন ৭০ জন ফেসবুক ব্যবহারকারী। আবার একই স্ট্যাটাস কপি করে অনেকেই নিজের প্রোফাইলে পোস্ট দিয়েছেন। সর্বোপরি লক্ষ্মীপুরকে সুরক্ষিত রাখতে খুব দ্রুত লকডাউন প্রয়োজন।

 

এমপি, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার ও জেলা সিভিল সার্জনের কাছে এ দাবি পুরো জেলাবাসীর। নিজ জেলার মানুষকে সুরক্ষিত রাখার দাবিতে কালের কণ্ঠ ও জাগোনিউজের প্রতিনিধি কাজল কায়েসের স্ট্যাটাসটি হচ্ছে-

 

‘সোজা পথ লকডাউন … লক্ষ্মীপুরকে করোনামুক্ত রাখতে লকডাউন ঘােষণা করা জরুরি। যেন অন্য জেলার লোকজন আপাতত এখানে ঢুকতে না পারে। এতে লক্ষ্মীপুর সুরক্ষা পাবে, ইনশাআল্লাহ । জেলা প্রশাসক (ডিসি) বিষয়টি দ্রুত কার্যকর করবেন বলে আমরা প্রত্যাশা রাখছি। করোনা রোগী সনাক্ত হওয়ার পর লকডাউন ঘোষণা করা হলে তখন অপূরণীয় ক্ষতি হওয়ার আশঙ্কা প্রবল। এমনিতেই আমাদের জনগণ ঘরমুখী হচ্ছে না। কানে তুলছেন না প্রশাসন জনপ্রতিনিধি স্বেচ্ছাসেবীদের আহবান। তারা যেন সচেতনতার ধার ধারে না। তার ওপর আছে ত্রাণের লোভ আর হাট-বাজারে উৎসবের আমেজে ঘুরে বেড়ানোর অভ্যাস ! ঘরে থাকুন, নিরাপদে থাকুন। মহামারির এ দুর্যোগে ঘরকেই আপনি মসজিদ-উপাসনালয় বানিয়ে তুলুন। এখন মৃত্যুপুরী থেকে বাঁচতে ঘরে থাকা আর আল্লাহর কাছে বেশি বেশি প্রার্থনার বিকল্প নেই। নিরাপদ রাখুন প্রিয় লক্ষ্মীপুর, প্রাণের বাংলাদেশ।

 

জানতে চাইলে লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন আবদুল গাফফার বলেন, আমারা অলিখিত লকডাউনেই আছি। ৯০ শতাংশ লকডাউন পরিস্থিতি চলছে জেলাব্যাপী। অপেক্ষায় আছি, প্রয়োজন হলে জেলাকে লকডাউন করে দেওয়া হবে। এ পর্যন্ত যারা করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন প্রত্যেকটি বাড়ি লকডাউন করা হয়েছে। তবে জেলার ৪৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ২০ জনের পরীক্ষার প্রতিবেদন এসেছে, কেউই করোনা পজিটিভ ছিলেন না।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন