রায়পুরে ১৪৭ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৯ মার্চ, ২০২০ ১:১০ অপরাহ্ণ

রায়পুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমন এড়াতে বিদেশ থেকে আশা ১৪৭ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার কঠোর নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী জরুরী এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ নির্দেশনা দিয়েছেন। উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, স্থানীয় চেয়ারম্যান ও ইউপি সদস্যরা কমিটি করে তাদেরকে পর্যবেক্ষনে রাখবেন বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।


এসময় সম্মেলনে উপস্থিত ছিলেন, পৌর মেয়র হাজী ইসমাইল খোকন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আক্তার জাহান সাথী, রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ তোতা মিয়া, উপজেলা স্বাস্থ’্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ জাকির হোসেনসহ প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


গত ১১ থেকে ১৮ মার্চ পর্যন্ত উপজেলার ১০টি ইউনিয়নে প্রায় দুই শতাধিক প্রবাসীরা নিজ নিজ গ্রামে ফিরে আসেন। তারা হলেন, উত্তর চরআবাবিল ইউনিয়নের ১১জন, উত্তর চরবংশী ইউনিয়নের ৫জন, চর মোহনা ইউনিয়নের ১৫জন, সোনাপুর ইউনিয়নের ১৫জন, চরপাতা ইউনিয়নের ১৩জন, কেরোয়া ইউনিয়নের ৩৫ জন, বামনী ইউনিয়নের ২৭জন, দক্ষিণ চরবংশী ইউনিয়নের ২জন, দক্ষিণ চর আবাবিল ইউনিয়নের ১৮জন ও রায়পুর ইউনিয়নের ৬জন।


উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী বলেন, এ উপজেলায় ১৪৭জন প্রবাসী দেশে ফেরার কথা জানতে পেরেছ। তারা নিজেরা সতর্ক এবং সচেতন রয়েছে। সার্বক্ষনিক তাদের সঙ্গে যোগাযোগ রাখছি। তাদের প্রত্যেককে ১৪দিন পারিবারিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও প্রত্যেক ইউনিয়ন ও পৌরসভায় জনগণের মাঝে সচেতনতা তৈরীর লক্ষে মাইকিং করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন