রায়পুরে মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচন কাল

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৪ জুলাই, ২০১৯ ১০:৩০ পূর্বাহ্ণ

রায়পুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার মাধ্যমিক শিক্ষক সমিতি নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার। রায়পুর এল.এম পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। ভোট গ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন পরিচালনা কমিটি।

দীর্ঘ ২৫ বছর পর এ উপজেলায় শিক্ষক সমিতি নির্বাচনকে ঘিরে শিক্ষকদের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দিপনা লক্ষ করা গেছে।


জানা যায়, ১৯৯৪ সালে এ উপজেলায় শিক্ষক সমিতি নির্বাচন অনুষ্ঠিত হবার পর আর কোনো নির্বাচন হয়নি। দীর্ঘ ২৫ বছর পর আগামীকাল শিক্ষক সমিতি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

২৫টি এম.পিও ভুক্ত মাধ্যমিক বিদ্যালয়ের ২৯২ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করে ৩ বছরের জন্য শিক্ষক নেতা নির্বাচন করবেন। নির্বাচনে ১৭টি পদের বিপরীতে ৩৩জন বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি পদে ২জন, সহ-সভাপতি পদে ৫জন, সাধারণ সম্পাদক পদে ৩জন, যুগ্ন সাধারণ পদে ৩জন, সাংগঠনিক সম্পাদক পদে ৩জন, সহ সাংগঠনিক সম্পাদক পদে ২জন, অর্থ সম্পাদক পদে ৪জন, শিক্ষা সম্পাদক পদে ১জন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে ৩জন, ধর্ম বিষয়ক সম্পাদকে ২জন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ৩জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


রোকেয়া হাসমতেন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বলেন, ২৫ বছর পর এ উপজেলায় মাধ্যমিক শিক্ষকদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনের মাধ্যমে নতুন নেতৃত্ব সৃষ্টি করে শিক্ষকদের অধিকার আদায়ের পথ সুগম হবে বলে বিশ্বাস করি।


নির্বাচনের পরিচালনা কমিটির প্রধান মোঃ আবুল কালাম আজাদ জানান, আগামীকাল ভোট গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সকাল ৯টা থেকে দুপর ১টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। নির্বাচনকে ঘিরে শিক্ষকদের মাঝে এক ধরণের আমেজ লক্ষ করা গেছে।


উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মকর্তা একেএম সাইফুল হক বলেন, দীর্ঘ ২৫ বছর নির্বাচন না হওয়ায় শিক্ষকদের মাঝে স্থবিরতা দেখা দিয়েছে। এ নির্বাচনের মাধ্যমে নতুন নেতৃত্ব সৃষ্টি হবে এবং শিক্ষকদের মাঝে গতিশীলতা ফিরে আসবে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষে সফলের সার্বিক সহযোগীতা কামনা করেছেন তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন