রায়পুরে ভবন থেকে পড়ে স্কুলছাত্রী জখম

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৭ অক্টোবর, ২০২০ ১০:২০ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের রায়পুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দ্বিতল ভবন থেকে পড়ে বামনা আক্তার (১২) নামে একটি শিশুটি মারাত্মক জখম হয়েছে। সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার সকালে উপজেলার উত্তর চরআবাবিল ইউপির হায়দরগঞ্জ বাংলাবাজার এলাকায়। বিকালে উত্তেজিত এলাকাবাসী ওই ভবনটির সামনের অংশ ভাংচুর করে পুলিশ ও জনপ্রতিনিধির কাছে উপযুক্ত বিচার দাবি করেন।

আহত বামনা আক্তার উত্তর চরআবাবিল ইউনিয়নের হায়দরগঞ্জের বাংলাবাজার  এলাকার হুমায়ুন কবির বাচ্চু আসফানের মেয়ে ও বন্ধন একাডেমির ৮ম শ্রেণীর ছাত্রী।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার সকালে বন্ধন একাডেমির পাশের ভবনে মক্তব পড়তে যায় বামনা। ছুটি শেষে শিক্ষকের নির্দেশে সহপাঠী মোহনার সঙ্গে ওই ভবনে ছাদে পানির লাইন চালু করতে উঠে। এ সময় মোহনার অগোচরে বামনা প্রবাসী বাবুল মাঝির দ্বিতল ভবনের ছাদে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিচে পাকা রাস্তায় পড়ে যায়। এতে তার শরীরের অর্ধেক অংশ পুড়ে যায় ও মাথায় মারাত্মক জখম হয়। তাকে গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন উদ্ধার করে লক্ষ্মীপুর জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

গত এক বছরে ওই ভবন থেকে রাজমিস্ত্রি মাহবুব কাজ করতে গিয়ে ও ৭ম শ্রেণির এক ছাত্রী সায়েম খেলা করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিচে পড়ে মারাত্মক আহত হয়েছিল। পরে চিকিৎসা খরচ ও জরিমানা দিয়ে মামলা থেকে রক্ষা পায় ভবন মালিক বাবুল মাঝি। সালিশদার ও বিদ্যুৎ কর্তৃপক্ষের নির্দেশের পরও ওই ভবনের অতিরিক্ত অংশ ভাঙা হয়নি।এ কারণে আজকের এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে।

 

এ ঘটনায় ভবন মালিকের ছেলে ফারুক মাঝি মোবাইলে জানান, ভবন নির্মাণের সময় সামনের অংশ বাড়তি করায় ভুল হয়েছে। আহত স্কুলছাত্রীর চিকিৎসার সব খরচ বহন করছি। স্থানীয়ভাবে বৈঠক বসে বিষয়টির ফয়সালা করা হবে।

 

রায়পুর পল্লী বিদ্যুতের হায়দরগঞ্জ কার্যালয়ের ইনচার্জ লুৎফুর রহমান বলেন, ওই ভবনটি করার আগেই বিদ্যুৎ লাইন সংযোগ দেয়া হয়েছে। দুই ভবনের মালিককে তাদের ভবনের সামনের অংশ ভেঙে ফেলতে বললেও তারা শুনেনি। আমরা আইনগত ব্যবস্থা নিচ্ছি।

 

রায়পুরের হায়দরগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. জাহাঙ্গীর বলেন, খবর পেয়েছি শিশুটি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় আছে। তার পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন