রায়পুরে ইউএনওর নাম ভাঙিয়ে চাঁদা দাবির অভিযোগ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৩ মে, ২০২৩ ১০:৩৬ পূর্বাহ্ণ

লক্ষ্মীপুরে রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নাম ভাঙিয়ে জনপ্রতিনিধিদের কাছে ফোন করে চাঁদা দাবির অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১১ মে) সন্ধ্যায় তাদেরকে ফোন দেওয়ার ঘটনা ঘটে। এদিন রাতেই ইউএনও তার ফেসবুক আইডিতে পোস্ট করে সবাইকে সতর্ক থাকার আহ্বান করেন।

জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় ০১৯৫৬৪৫৬১৮৬ নম্বর থেকে ইউএনও অঞ্জন দাশ পরিচয়ে ইউপি সদস্যদের ফোন করা হয়। এ সময় ইউপি সদস্যদের বলা হয়, ‘আপনার এলাকার সরকারি বিদ্যালয়ে ল্যাপটপ দেওয়া হয়েছে। শুক্রবার সকালে ইউএনও অফিস থেকে ল্যাপটপটি নিয়ে যেতে বলেন। আর খরচ বাবদ এখনই ২৫০০ টাকা বিকাশের মাধ্যমে দিতে হবে।’ বিষয়টি পরে ইউএনওকে জানানো হলে ইউপি সদস্যরা জানতে পারেন, ইউএনও অফিস থেকে এমন কোনো ফোন দেওয়া হয়নি। এটি প্রতারক প্রতারক চক্রের কাজ।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন দাশ বলেন, ল্যাপটপ দেওয়ার নামে ইউপি সদস্যদের ফোন করে আমার নাম-পরিচয় দিয়ে টাকা দাবি করেছে একটি প্রতারক চক্র। বিষয়টি জানতে পেরে সবাইকে সতর্ক থাকার জন্য অফিসিয়াল ফেসবুক আইডি থেকে সতর্কতামূলক পোস্ট দিয়েছি। এছাড়া ওই প্রতারক চক্রের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, ইউএনও অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন