রামগতি থানায় গিয়ে ওসিকে বললেন, আর মাদক ব্যবসা করব না

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২ মে, ২০২১ ৪:৫০ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের রামগতিতে মাদক ব্যবসা ও সেবন না করার প্রতিশ্রুতিতে গদাধর দাস নামের এক যুবককে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে।

রোববার (২ মে) দুপুরে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

গদাধর রামগতি পৌরসভার চরডাক্তার এলাকার কর্ণধর চন্দ্র দাসের ছেলে।

পুলিশ জানায়, মাদক ব্যবসা ও সেবনের অভিযোগে গদাধরের বিরুদ্ধে থানায় ছয়টি মামলা রয়েছে। মামলাগুলোতে তিনি জামিনে রয়েছেন। রোববার রামগতি পৌরসভার কাউন্সিলর তাপস চন্দ্র দাস, সংরক্ষিত নারী কাউন্সিলর গীতা রাণী দাস ও গদাধর স্ত্রীসহ থানায় আসেন। এসময় মাদক ব্যবসা থেকে সরে যাওয়ার প্রতিশ্রুতিতে গদাধরকে থানার ওসি ফুল দিয়ে বরণ করে নেন।

স্থানীয় সূত্র জানায়, গদাধর দীর্ঘদিন ধরে মাদকের সঙ্গে জড়িত। বেশ কয়েকবার তাকে জেলে যেতে হয়েছে। বর্তমানে জামিনে রয়েছেন। মাদকের সঙ্গে জড়িত থাকায় পরিবার ও আত্মীয়-স্বজনরা তাকে পছন্দ করতেন না। বিভিন্নভাবে তাকে হেনস্তার শিকার হতে হচ্ছিল। এতে শনিবার (১ মে) নিজেকে শুধরে নেবের বলে পবিত্র গীতা ছুঁয়ে প্রতিজ্ঞা করে। একই সঙ্গে, পরিবার, আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশী ও স্থানীয় কাউন্সিলদের কাছে ক্ষমা চেয়ে মাদক থেকে দূরে যাওয়ার ব্যবস্থা করে দিতে বলেন। দুই ছেলের কাছেও গদাধর ওয়াদা করেছেন আর কখনো মাদকের সঙ্গে জড়িত হবেন না।

গদাধর দাস বলেন, ‘মাদক আমার জীবনটা ধ্বংস করে দিয়েছে। আশপাশের মানুষগুলোও আমার থেকে দূরে থাকে। আমি আর মাদক ব্যবসা করব না। আমি সবার মাঝে ও পাশে থেকে বাঁচতে চাই।

নারী কাউন্সিলর গীতা রাণী দাস বলেন, ‘গদাধর বুঝতে পেরেছেন মাদকের জীবন তাকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। কারো কাছেই তার সম্মান ছিল না। এটা বুঝতে পেরে তিনি আমাদের কাছে এসে ভালো পথে যাওয়ার ব্যবস্থা করে দিতে বলেন। পরে গণ্যমান্য ব্যক্তিসহ তাকে থানার ওসির কাছে নিয়ে যাওয়া হয়। পুলিশ কর্মকর্তা তাকে ভালো হয়ে যাওয়ার সুযোগ সৃষ্টিতে ফুল দিয়ে বরণ করে নিয়েছেন।’

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, ‘গদাধর ভালো হয়ে যাবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। আর সব ভালো কাজে পুলিশ সবার সঙ্গে আছে। এজন্য ভালো পথে অনুপ্রাণিত করতে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন