রামগঞ্জ বিএনপির ৫ নেতাকে অব্যহতি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৯ নভেম্বর, ২০২২ ১১:১১ পূর্বাহ্ণ

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদসহ ৫ নেতাকে দলীয় পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে। সোমবার (২৮ নভেম্বর) রাত ৮টার দিকে জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক হাছিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সন্ধ্যায় জেলা বিএনপির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সদস্যসচিব সাহাবুদ্দিন সাবু ও যুগ্ম-আহ্বায়ক হাছিবুর রহমান স্বাক্ষরিত চিঠি অব্যহতিপ্রাপ্তদের হোয়াটসঅ্যাপে পাঠানো হয়৷
অব্যহতিপ্রাপ্ত অন্যরা হলেন উপজেলা বিএনপির সদস্য সাহাবুদ্দিন তুর্কি, আবদুর রহিম ভিপি, পৌর বিএনপি সদস্য সচিব মিয়া আলমগীর হোসেন ও সদস্য জাকির হোসেন মোল্লা। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদের অব্যহতি দেওয়া হয়।

নাজিম উদ্দিন আহমেদের সঙ্গে কথা বলে জানা যায়, তিনি ১৬ বছর উপজেলা বিএনপির সভাপতি ছিলেন। ২৮ অক্টোবর তাকে আহ্বায়ক করে ৬১ সদস্য বিশিষ্ট নতুন কমিটির অনুমোদন দেয় জেলা বিএনপি। এতে মাহাবুবুর রহমান বাহারকে সদস্যসচিব করা হয়৷ কিন্তু আগের কমিটি থেকে বাহারকে অব্যহতি দেয় কেন্দ্রীয় কমিটি। সেই তাকেই নতুন কমিটিতে সদস্য সচিব করা হয়৷ এ ছাড়া দলের ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের কমিটিতে স্থান দেওয়া হয়নি। এসব নিয়ে তিনি দলের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করেছেন। কিন্তু কারো নাম উল্লেখ বা বিরুদ্ধে অভিযোগ করা হয়নি। গত ৭ নভেম্বর সংবাদ সম্মেলন করে কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন তিনি।

এদিকে নতুন কমিটি গঠনের পর থেকেই জেলা কমিটি নিয়ে বিভিন্ন ধরণের অভিযোগ তুলে প্রচারণা চালিয়েছে অব্যহতিপ্রাপ্তরা। কুৎসা রটিয়ে জেলা বিএনপির সুনাম ক্ষুণ্ণ করার অভিযোগে ১২ নভেম্বর নাজিম উদ্দিনসহ অব্যহতি পাওয়া নেতাদের কারণ দর্শানো নোটিশ করা হয়।

নাজিম উদ্দিন আহমেদ বলেন, আমরা জেলা বিএনপির কারণ দর্শানো নোটিশের জবাবও দিয়েছিলাম। এরপরও আমাদের অব্যহতি দেওয়া হয়েছে। ঘটনাটি হতাশাজনক। যারা সরকারের নির্যাতন, হামলা-মামলার স্বীকার হয়েছে। তাদের পক্ষে কথা বলায় জেলা বিএনপি আমাদের অব্যহতি দেয়।

জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান বলেন, কমিটি পাওয়ার পর থেকে তারা জেলা নেত্রীবৃন্দের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে এসেছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছে তারা৷ এজন্য কমিটি থেকে তাদের অব্যহতি দেওয়া হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন