উন্নত দেশের স্বপ্ন ক্ষুদে বিজ্ঞানীরা বাস্তবায়ন করবে

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৯ জুন, ২০১৯ ৪:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ‘প্রবেশ কর বিজ্ঞানে রাজ্যে, টিকো থাকো বিশ^ায়নের এই যুগে’ এ প্রতিপাদ্য নিয়ে লক্ষ্মীপুরের রামগঞ্জে মুন্না-নাদিম স্মৃতি আন্তঃ বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৯ জুন) দিনব্যাপী রামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের অ্যালামনাই এসোসিয়েশন এ আয়োজন করা হয়।

এদিকে দুপুরে বিজ্ঞানমেলা পরিদর্শন করেন রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জাহাঙ্গীর হোসেন পাটওয়ারী, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বেলাল আহমেদ, প্রধান শিক্ষক সোহরাব হোসেন, অ্যালমনাই এসোসিয়েশনের সভাপতি জামিল ইউসুফ বাদল ও সদস্য মামুন হোসেন প্রমুখ।

পরিদর্শনকালে অতিথিরা বলেন, মেলায় ক্ষুদে বিজ্ঞানিরা তাদের নতুন নতুন উদ্ভাবনী বিষয় তুলে ধরেছে। এটি ভবিষ্যতের জন্য একটি উন্নত দিকনির্দেশনা বহন করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালে আমাদেরকে যে উন্নত দেশের স্বপ্ন দেখাচ্ছেন। সেই স্বপ্ন এই ক্ষুদে বিজ্ঞানীদের হাত ধরেই বাস্তবায়িত হবে।

প্রসঙ্গত, ২০০৯ সালে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উদ্যোগে রামগঞ্জ উচ্চ বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন গঠিত হয়। এরপর থেকে এসোসিয়েশনের উদ্যোগে প্রতিবছর বিভিন্ন দিক-নির্দেশনামূলক সভা-সেমিনারের আয়োজন করা হয়। বিজ্ঞান মেলায় ১৮টি গ্রুপে ক্ষুদে বিজ্ঞানীদের ৪০টি উদ্ভাবনী প্রদর্শন করা হয়। এছাড়া মেলা শেষে বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন