রাজধানীতে যান চলাচল স্বাভাবিক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৮ মার্চ, ২০২১ ১০:৩৬ পূর্বাহ্ণ

হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের প্রভাব নেই রাজধানীতে। চলছে গণপরিবহন, সিএনজি, মোটরসাইকেল, প্রাইভেটকারসহ সব ধরনের যানবাহন।

তবে চিটাগাংরোড, সানারপার ও সাইনবোর্ড এলাকায় হরতাল সমর্থকরা টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করায় যানবাহন চলাচল বন্ধ আছে। হেফাজতের নেতাকর্মীদের অবরোধে বন্ধ রাজধানীর মোহাম্মদপুরের সড়কও।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন ঘিরে মোদিবিরোধীদের বিক্ষোভ, সমাবেশ, সংঘর্ষে অন্তত ১০ জনের মৃত্যু ও হেফাজতে ইসলাম কর্তৃক হরতালের ঘোষণায় মাঠ পর্যায়ে নিয়োজিত সদস্যদের কঠোর অবস্থানে থাকার নির্দেশনা দিয়েছে পুলিশ সদর দফতর।

চলমান আন্দোলনের পরিপ্রেক্ষিতে পুলিশের ওপর হামলার আশঙ্কায় ডিএমপিসহ দেশের বিভিন্ন জেলায় কর্মরত পুলিশ সদস্যদের সতর্ক থাকতে বলা হয়েছে। রোববার (২৮ মার্চ) সকাল থেকে রাজধানীর বিভিন্ন পয়েন্টে বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি দেখা যাচ্ছে।

সকাল আটটায় রাজধানীর কল্যাণপুর, টেকনিক্যাল, গাবতলী ও শ্যামলীর প্রধান সড়কে দেখা যায় গণপরিবহন, সিএনজি, প্রাইভেটকার চলাচল করছে। হরতালের সমর্থনে হেফাজতের নেতাকর্মীদের এ এলাকায় দেখা যায়নি।

ডিএমপির দারুস সালাম জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মাহফুজা আফরোজ লাকী জানান, হরতালের নামে নাশকতা এড়াতে মাঠে সক্রিয় ও সতর্ক রয়েছে পুলিশ। সকাল থেকে চলছে যানবাহন। তবে অন্যদিনের তুলনায় যানবাহন একটু কম।

হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের তেমন কোনো প্রভাব এখনও রাজধানীর পল্টন ও বায়তুল মোকাররম এলাকায় দেখা যায়নি। যান চলাচল স্বাভাবিক রয়েছে। পল্টন ও বায়তুল মোকাররম এলাকায় সকাল পৌনে ১০টা পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

মতিঝিলের উপ-পুলিশ কমিশনার সৈয়দ নুরুল ইসলাম জানান, সংশ্লিষ্ট এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়ানোর জন্য প্রস্তুত রয়েছে পুলিশ। বায়তুল মোকাররমের উত্তর ও দক্ষিণ গেটে পুলিশের অবস্থান রয়েছে। এছাড়া পল্টন মোড়েও পুলিশের সতর্ক অবস্থান রয়েছে।

অন্যদিকে ধানমন্ডি সাতমসজিদ রোড, ২৭ নাম্বার, সংসদ ভবন, ফার্মগেট, তেজগাঁও সাতরাস্তা, হাতিরঝিলে স্বাভাবিক রয়েছে যান চলাচল। পয়েন্টে পয়েন্টে পুলিশ আর টহল গাড়ি দেখা যাচ্ছে।

উত্তরা হাউজ বিল্ডিং, আজমপুর, বিমানবন্দর, জসিমউদ্দিন রোডসহ আশপাশের সব এলাকায় যানচলাচল স্বাভাবিক। হরতালের কোনো প্রভাব নেই এসব এলাকায়। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকেই স্বাভাবিক নিয়মে গাড়ি চলাচল করছে।

কেরানীগঞ্জ থেকে মোহাম্মদপুর যেতে বসিলা ব্রিজ ব্লক করে বসেছে হেফাজতের কর্মীরা। তাদের খুব কাছেই অবস্থান করছে পুলিশ ও র‍্যাব সদস্যরা। যানবাহন চলাচল সেখানে বন্ধ থাকলেও অপ্রীতিকর কিছু ঘটেনি।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, আজ (২৮ মার্চ) সকাল থেকে এখন পর্যন্ত কোনো জায়গায় বাস বা গণপরিবহনে অগ্নিসংযোগের ঘটনা জানা যায়নি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন