রাজধানীতে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে নেহরীন মোস্তফা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৫ এপ্রিল, ২০২০ ১১:৪৫ অপরাহ্ণ

মোহনানিউজ ডেস্ক: করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতে রাজধানীর অসহায়, কর্মহীন ও দুঃস্থদের পাশে দাঁড়িয়েছেন সংবাদ উপস্থাপক ও তরুণ সংগঠক নেহরীন মোস্তফা।

করোনাভাইরাসের কারণে সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। দেশব্যাপী সাধারণ ছুটির কারণে অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। এ অচলাবস্থায় অন্যান্য এলাকার মতোই কর্মহীন হয়ে খাদ্য সঙ্কটে পড়েছেন ঢাকা-৫ আসনের নিম্নআয়ের মানুষ। করোনায় সৃষ্ট পরিস্থিতিতে এসব অসহায় ও দুঃস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন মাতুয়াইলের মরহুম দবিরউদ্দিন আহমেদ মৃধার দৌহিত্রী এবং বেসরকারি টেলিভিশনের সংবাদ উপস্থাপক ও তরুণ সংগঠক নেহরীন মোস্তফা।

এলাকায় বসবাসরত দুঃস্থদের খুঁজে খুঁজে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন তিনি। নিজ পরিবারের সদস্য ও এলাকার কর্মী, স্বেচ্ছাসেবকদের সমন্বয়ে এবং সম্মিলিত প্রচেষ্টায় ১১টি ওয়ার্ডের ২ হাজার ৫শ’ ১০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসব কাজে তিনি আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব, কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষক ও অনেক প্রবাসীদের সহযোগিতা পাচ্ছেন।

রমজান মাসেও খাদ্য সঙ্কটে আছেন এমন পরিবারের কাছে জরুরি ভিত্তিতে খাদ্য সহায়তা পাঠিয়ে দেয়ার উদ্যোগ নিয়েছেন নেহরীন মোস্তফা।

রাজধানীর পশ্চিম যাত্রাবাড়ী, উত্তর যাত্রাবাড়ী, পলাশপুর, দনিয়া, মুসলিমনগর, মাদ্রাসা বাজার, সানার পাড়, ডেমরা ব্রিজ, কোনাপাড়া, শরীফ পাড়া এলাকায় দুঃস্থদের মাঝে তিনি খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম চালু রেখেছেন।

নেহরীন মোস্তফা জানান, এলাকার কেউ কোনো রকম খাদ্য বা অন্য সমস্যায় থাকেন, তারা যোগাযোগ করলে সাধ্যমত সহযোগিতা করার চেষ্টা করবো। এই ধরণের দুর্যোগে যতটুকু সাধ্য আছে সবটুকু দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াতে চান এবং সবার সহযোগিতা চান তরুণ এই সমাজসেবক।

তরুণ আইনজীবী ও সংগঠক নেহরীন মোস্তফা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের স্ত্রী সুলতানা কামালের ভাতিজি। রাজনৈতিক পরিবারের মেয়ে হওয়ার সুবাধে অল্প বয়স থেকেই এলাকার রাজনৈতিক ও সামাজিক, সাংস্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ত হন নেহরীন মোস্তফা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন