যুবলীগের কমিটি বিলুপ্ত : রায়পুরে হত্যা মামলার আসামির নেতৃত্বে আনন্দ মিছিল !

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩ অক্টোবর, ২০২১ ১২:৫৪ পূর্বাহ্ণ

লক্ষ্মীপুর প্রতিনিধি লক্ষ্মীপুরের রায়পুরে যুবলীগ নেতা মনু মিয়া হত্যা মামলার আসামি মঞ্জুর হোসেন সুমনের নেতৃত্বে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

 

শনিবার (২ অক্টোবর) রাতে জেলা যুবলীগের কমিটি বিলুপ্তির খবরে উপজেলা শহরের প্রধান সড়কে এ মিছিল করা হয়৷ সুমন উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক ও কেন্দ্রীয় যুবলীগের সাবেক দফতর সম্পাদক কাজী আনিসের অনুসারী হিসেবে পরিচিত। মিছিলে উপস্থিত ছিলেন শাকিল চৌধুরী, ইউসুফ আজমসহ শতাধিক নেতাকর্মী।

 

এসময় মিষ্টি বিতরণ করা হয়। আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণের ছবি-ভিডিও শাকিল তার ব্যবহৃত ফেসবুক আইডিতে শেয়ার করেছেন। সূত্র জানায়, ২০১৫ সালের ১৩ মার্চ যুবলীগ নেতা মনু মিয়াকে কুপিয়ে আহত করা হয়। পরদিন মনুর ভাগিনা নাজিম উদ্দিন বাদী হয়ে মামলা করেন। ১৫ মার্চ ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় মনু মারা যান। মনু চর আবাবিল ইউনিয়ন যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ছিলেন। হত্যা মামলায় যুবলীগ নেতা সুমনসহ ১১ জনের বিরুদ্ধে পুলিশ আদালতে চার্জশিট দাখিল করেছে। আসামিরা জামিনে রয়েছে।

 

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা ও দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে গঠনতন্ত্রের ২৩ ধারা মোতাবেক লক্ষ্মীপুর জেলা যুবলীগের কমিটি বিলুপ্ত করা হয়। দলটির দফতর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়। বিলুপ্ত কমিটির সভাপতি ছিলেন একেএম সালাহ উদ্দিন টিপু ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন