মেধা ভিত্তিক রাজনীতি প্রতিষ্ঠা করতে প্রার্থী হচ্ছেন এড. মিজান

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৪ জানুয়ারি, ২০১৯ ৮:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: রাজনীতি হবে মানুষের কল্যাণে। মারামারি, সন্ত্রাসী আর কালো টাকা কখনো জনগণের উপকারে আসে না। জনপ্রিয়তা না থাকলে নেতার নেতৃত্ব বেশি দিন স্থায়ী হয় না। মেধা শূন্য রাজনীতি দিয়ে সমাজ বা রাষ্ট্র সঠিকভাবে পরিচালনা করা সম্ভবনা। সেজন্য রাজনীতিতে প্রয়োজন মেধাবী ব্যক্তিদের। আমি লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হব। রায়পুরের মেধাবী রাজনৈতিক নেতাদের সম্বনয়ে মানুষের কল্যানে কাজ করতে চাই।

 

বৃহস্পতিবার সন্ধ্যায় এক সাক্ষাতকারে এসব কথা বলেন, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সদস্য ও আইনজীবির সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মিজানুর রহমান। তিনি রায়পুর পৌর সভার দেনায়েতপুর এলাকার মৃত হাজী ওমর আলীর ছেলে।

 

 

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি ও এলএলবি পাশ করে তিনি লক্ষ্মীপুর জর্জ কোটে আইন পেশায় অত্যন্ত সুনামের সাথে কাজ করছেন।

 

এডভোকেট মিজান ১৯৮৯ সালে রায়পুর সরকারি কলেজ ছাত্রলীগের দায়িত্বে ছিলেন। এছাড়াও তিনি ১৯৮০ সালে রায়পুর থানা ছাত্রলীগের সভাপতি, ১৯৮২ সালে চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি, ১৯৮৪ সালে চাঁদপুর জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, ১৯৯৩ সালে রায়পুর থানা আওয়ামী লীগের শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক, তিনি রায়পুর থানা আওয়ামী লীগের সভাপতি হিসাবে প্রতিদ্বন্ধিতা করে দুই ভোটে পরাজিত হয়েছেন। নিস্বার্থ ভাবে রায়পুর থানায় প্রতিটি ওয়ার্ড সম্মেলন করে দলেকে উজ্জিবিত করেছিলেন। তার ছেলে তানভীর রহমান হৃদয় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির সদস্য।

 

জানতে চাইলে এডভোকেট মিজানুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেধা আর শ্রমের বিনিময়ে উন্নয়নের মহাসড়কে এগুচ্ছে দেশ। এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে মেধাবি ব্যক্তিদের রাজনীতিতে স্থান করে দিতে হবে। তবেই এ দেশ হবে ক্ষুদা, দারিদ্র আর স্বনির্ভর বাংলাদেশ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন