মেঘনা দখল করে চেয়ারম্যানের মাছের ঘের !

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৫ জুলাই, ২০১৯ ৭:১৯ অপরাহ্ণ

প্রায় ৩ কিলোমিটার নদী এখন চেয়ারম্যান হেদায়েতুল ইসলাম মিন্টুর দখলে। এতে ওই নদীতে মাছ ধরতে পারছে না সাধারণ জেলেরা।

নাম প্রকাশে অনিশ্চুক কয়েকজন জেলে জানায়, লালমোহন উপজেলার ধলিগৌরনগর ইউনিয়নের মেঘনা নদী দখল করে এই মাছের ঘের তৈরি করেছেন ওই ইউনিয়নের চেয়ারম্যান হেদায়েতুল ইসলাম মিন্টুসহ কয়েকজন।

গত ৩ মাস ধরে মেঘনা নদীর ধলিগৌরনগর ইউনিয়নের কামারের খাল ও বাতির খালের মাঝামাঝি নদীর মধ্যে এই ঘের তৈরি করা হয়। ওই নদীর ৮ নং চরের পূর্ব পাশ থেকে শুরু করে উরির চরের পশ্চিম পাশ পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার নদীতে খুঁটি গেঁড়ে পুরো নদীতে জাল বসিয়ে প্রতিদিন ছোট-বড় আকারের মাছ শিকার করছেন চেয়ারম্যান ও তার সঙ্গী আলাউদ্দিন মাঝি এবং জাহাঙ্গীর। তারা প্রতিদিন সেখান থেকে লাখ লাখ টাকার মাছ বাজারে বিক্রি করছেন।

জেলেরা আরও জানান,নদীর ওই এলাকায় প্রায় ৪০টি নৌকায় আমরা মাছ শিকার করতাম।তবে চেয়ারম্যান ঘের তৈরি করার কারণে আমরা সেখানে যেতে পারছি না। আমাদের সেই এলাকায় যেতে নিষেধ করা হয়েছে।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান হেদায়েতুল ইসলাম মিন্টু বলেন,এটা কোনো অবৈধ নয়। এ ছাড়া সেখানে জেলেদের যেতে না দেয়ার বিষয়টি অস্বীকার করেন তিনি।

উপজেলা মৎস্য কর্মকর্তা সুদিপ্ত মিশ্র বলেন,এ বিষয়ে আমার আগে কিছু জানা ছিল না। তবে এখন যেহেতু অভিযোগ পেয়েছি তাই সরেজমিন গিয়ে বিষয়টি যদি অবৈধ হয়,তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন