ভোটের মাঠে থাকব, তবে পরিস্থিতি দেখে পদক্ষেপ : জিএম কাদের

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৫ জানুয়ারি, ২০২৪ ১১:৫০ অপরাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেষ পর্যন্ত থাকা না থাকা নিয়ে গুঞ্জনের ইতি টেনেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের। ভোটের একদিন আগে তিনি জানিয়েছেন, নির্বাচন থেকে তার সরে দাঁড়ানোর চিন্তা নেই। শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকবেন তিনি। এ সময় ভোটের পর পরিস্থিতি দেখে পদক্ষেপ নেওয়ার কথা বলেন তিনি।

 

যদিও চার দিন আগে গত সোমবার জিএম কাদের বলেছিলেন, নির্বাচনে রয়েছি, শেষ পর্যন্ত থাকব কি না তা এখন বলতে পারছি না। আমরা শেষ পর্যন্ত অপেক্ষা করছি এবং পর্যবেক্ষণ করছি।

এই বক্তব্য নিয়ে নানা আলোচনার মধ্যে শুক্রবার (৫ জানুয়ারি) রাতে রংপুর নগরীর সেনপাড়া এলাকায় স্কাই ভিউ বাস ভবনে সাংবাদিকদের কাছে নির্বাচনে থাকা না থাকা নিয়ে চূড়ান্ত সিন্ধান্তের কথা জানালেন জাপা চেয়ারম্যান।

 

অপর এক প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, বিএনপি হরতাল ডেকেছে– তাদের রাজনৈতিক কর্মসূচি। এটি তাদের অধিকার। তবে রংপুর অঞ্চলের মানুষ নির্বাচনমুখী। তারা ভোট দিতে চায়। ভোটাররা মনে করে এবার জাতীয় পার্টি তাদের প্রত্যাশা পূরণে সহায়তা করতে পারবে।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সহসভাপতি লোকমান হোসেন, জাহিদুল ইসলামসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

 

রংপুর-৩ (সদর উপজেলা ও সিটি কর্পোরেশনের ৯ থেকে ৩৩ নং ওয়ার্ড) আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের দলীয় প্রতীক ‘লাঙ্গল’, বাংলাদেশ সুপ্রিম পার্টির আব্দুর রহমান রেজু ‘একতারা’, বাংলাদেশ কংগ্রেসের একরামুল হক ‘ডাব’, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সহিদুল ইসলাম ‘মশাল’, ন্যাশনাল পিপলস পার্টির শফিউল আলম ‘আম’ এবং তৃতীয় লিঙ্গের স্বতন্ত্র প্রার্থী আনোয়ারা ইসলাম রানী ‘ঈগল’ প্রতীকে লড়ছেন।

এই আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তুষার কান্তি মন্ডলকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। ভোটযুদ্ধে এ আসনে জিএম কাদেরসহ ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে সাধারণ ভোটারদের কাছে ‘লাঙ্গল’ ও ‘ঈগল’ রয়েছে প্রতিদ্বন্দ্বিতার আলোচনায়। এখানে মোট ভোটার ৪ লাখ ৯৪ হাজার ৭৬৮ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৪৭ হাজার ২৯৪ জন ও পুরুষ ২ লাখ ৪৭ হাজার ৪৭২ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন