বেঁধে দেয়া সময়ের মধ্যে সাকিবের সিদ্ধান্ত জানতে চায় বিসিবি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৯ মার্চ, ২০২২ ১:২৫ অপরাহ্ণ

দক্ষিণ আফ্রিকা সফরে সাকিব সম্মতি দেয়ায় ওয়ানডে স্কোয়াডে কোনো বাঁ হাতি স্পিনার রাখেনি বিসিবি। দক্ষিণ আফ্রিকা সফরগামী টেস্ট, ওয়ানডে দলে সাকিবের বিকল্প নেয়নি নির্বাচকমন্ডলী।

এই সফরকে সামনে রেখে সাকিবের হ্যাঁ, না-করায় কম্বিনেশন তৈরি করতে সমস্যায় পড়ছে টিম ম্যানেজমেন্ট। সফরকে সামনে রেখে স্ট্র্যাটেজি ঠিক করা নিয়েই দ্বিধা-দ্বন্দ্বে পড়েছে টিম ম্যানেজমেন্ট।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস তেমনটাই মনে করছেন-‘আসলে আমাদের কোনো একটা সিদ্ধান্ত নেওয়া উচিত। যেটাই হবে- হ্যাঁ কিংবা না। যাতে আমরা পরিকল্পনা করতে পারি। এখানে একজন না খেললে আমাদের কিন্তু পরে বিকল্প দিতে হচ্ছে। একজন না খেলায় যাকে বিকল্প দিলাম, সে দেখা যাচ্ছে ভালো করছে। আবার সে ফিরলে তাকে সরিয়ে দেওয়া হচ্ছে। কিন্তু সে যখন কোনো নির্দিষ্ট ফরমেটে খেলার কথা দিয়ে ফেলে, তখন সরানো কঠিন, মুশকিল হয়ে যায়।
ব্যাক্তিগত কাজে সাকিব দুবাই যাত্রার আগে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যানকে সফর থেকে বিরত থাকার আভাস দিয়েছিলেন। তখন তিনি সাকিবকে দুই দিন ভেবে সিদ্ধান্ত নিতে বলেছিলেন। মঙ্গলবার রাতে শেষ হচ্ছে ৪৮ ঘন্টার সেই আলটিমেটাম।

বেধে দেয়া সময় পার হওয়ার পরই সাকিব ইস্যুতে বিসিবি সিদ্ধান্ত নিবে বলে জানিয়েছেন জালাল ইউনুস-‘আমরা এখন তার সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি। আজকে রাতের বেলায় বেঁধে দেওয়া দুই দিন শেষ হয়ে যাবে। এরপর আমরা জানতে পারব। তারপরেই আমরা সবাই বসে সিদ্ধান্ত নিব।’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন