বই মেলাতে পাচ্ছেন আপন অপুর ‘সাগরে গেল মিউ ব্যাঙ’

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ৩:৫৯ অপরাহ্ণ

সংবাদদাতা: শিশুসাহিত্যিক আপন অপু। ছোটদের নিয়ে তার অনেক স্বপ্ন। তিনি স্বপ্ন দেখেন সুন্দর একটি আগামীর। সুস্থ জ্ঞান সম্পন্ন ও উন্নত মানসিকতার একটি প্রজন্মের স্বপ্ন দেখেন তিনি।

এবারের বইমেলায় দুইটি বই প্রকাশিত হয়েছে। নতুন বই ‘সাগরে গেল মিউ ব্যাঙ’। আর ২০১৫ সালে প্রকাশিত আমার প্রথম বই ‘আম কুড়ানোর দিন’ এর পরিমার্জিত সংস্করণ।

‘সাগরে গেলো মিউ ব্যাঙ’ বইটি খুব সুন্দর ও সাবলীলভাবে উপস্থাপন করা হয়েছে। সহজ ভাষা প্রয়োগে ফুটে ওঠেছে নান্দনিকতা। গল্প বলার ঢংও অত্যন্ত আকর্ষণীয়। যা ছোটদেরকে আনন্দের সাথে অনেক কিছুর সাথে পরিচয় করিয়ে দেবে। এক কথায় সুখপাঠ্য বই বলতে যা বোঝায় ‘সাগরে গেল মিউ ব্যাঙ’ ঠিক তাই।

শিশুদের জন্য লেখালেখি নিয়ে আপন অপু হাতেখড়ি’কে বলেন, আমি বিশ্বাস করি শিশুরাই বড় হয়ে নতুন সমাজ নির্মাণ করবে। তাদেরকে এখন থেকেই ইতিবাচক শিক্ষা দিতে হবে। তাদের মানসিকিতার উন্নয়ন করতে হবে। আর সে চেতনা থেকেই শিশুদের জন্য লিখি। আমার লেখায় ইতিবাচক ম্যাসেজ থাকে তাদের জন্য। আর তাছাড়া শিশুদের জন্য লিখে আমি আমি আনন্দ পাই। আমার ভাবনার জগত শিশুদের নিয়ে। তাদেরকে আনন্দের সাথে কিছু শেখাতে পারাই আমার সার্থকতা।

সাগরে গেল মিউ ব্যাঙ’ বইটি প্রকাশ করেছে বাবুই, প্রচ্ছদ ও অলংকরণ করেছে তমা সাহা। পাওয়া যাবে শিশু কর্নার এ বাবুই এর ৫৩৮ নং স্টলে। আর আম কুড়ানোর দিন প্রকাশ করছে রাতুল গ্রন্থপ্রকাশ। প্রচ্ছদ ও অলংকরণ করেছে আলমগীর জুয়েল। পাওয়া যাবে রাতুল গ্রন্থপ্রকাশ এর ৩৪৫ নং স্টলে।

উল্লেখ্য, আপন অপুর ছোটদের গল্পের বই ময়না পাখি ছড়া বলে গত বইমেলা ও পরি এলো রাজার দেশে বই দুটি ২০১৬ সালের বইমেলায় প্রকাশিত হয়েছে এবং বেশ প্রশংসা কুঁড়িয়েছিলো সেই সময়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন