ফ্রান্সের প্রেসিডেন্টকে হত্যা করে ফাঁসিতে যেতে চান ‘জাপা এমপি’

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৪ নভেম্বর, ২০২০ ৭:১৯ অপরাহ্ণ

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁকে হত্যা করে ফাঁসির মঞ্চে যাওয়ার ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। তিনি বলেন, আমি কোনো সংসদ সদস্য হিসেবে নয়, একজন মুসলমান হিসেবে বলছি ফ্রান্সের প্রধানমন্ত্রীকে কাছে পেলে তার জীবন শেষ করে হাসি মুখে ফাঁসির কাষ্ঠে যেতেও রাজি।

সোমবার নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার আমিনপুর মাঠে হেফাজতে ইসলামী প্রয়াত আমীর শাহ আহমদ শফীর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তার বক্তব্যে এমন কথা বলেন তিনি।

মাহফিলে দেওয়া সাংসদ খোকার বক্তব্যের ১২ মিনিট ৫৩ সেকেন্ডের একটি ভিডিও তার নামে খোলা ফেইসবুক পেইজেও আপলোড করা হয়েছে।

ওই ভিডিও আপ করে তিনি লিখেছেন, ‘আমি কোনো সংসদ সদস্য হিসেবে নয় একজন মুসলমান হিসেবে বলছি ফ্রান্সের প্রধানমন্ত্রীকে কাছে পেলে তার জীবন শেষ করে হাসি মুখে ফাঁসির কাষ্ঠে যেতেও রাজি। বিগত হাজার বছরে বহু রাষ্ট্র পরিচালক পৃথিবীতে এসেছে কিন্তু আমার নবী হযরত মোহাম্মদ (সাল্লালাহু আলায়হে ওয়াসাল্লাম) এর মতো বিশ্বাসী, সৎ চরিত্রবান নেতা পৃথিবীতে আর আসেনি। মহান আল্লাহর পর তিনিই সর্বশ্রেষ্ঠ মর্যাদার অধিকারী। পরবর্তী সংসদ অধিবেশনে ফ্রান্সের সঙ্গে সকল কূটনৈতিক সম্পর্ক বিচ্ছিন্ন করার প্রসঙ্গে আমি উত্থাপন করবো এবং কাদিয়ানীরা অমুসলিম, তাদের হেড অফিস লন্ডনে অবস্থিত। আমি আমার অবস্থান থেকে সর্বদা কাদিয়ানীদের বিরোধিতা করে যাবো এবং আল্লামা শাহ্ আহমদ শফী রহ. এর নির্দেশে সোনারগাঁয়ের গৌরবান্বিত ইতিহাস প্রজ্বলিত রাখার জন্য মহান আল্লাহ ইচ্ছায় সোনারগাঁয়ে শরফুদ্দিন আবু তাওয়ামাহ্ রহ. এডুকেশন ফাউন্ডেশনের আওতায় ইসলামিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করবো।’

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য খোকা বলেন, ‘আমি শুধু একটি কথাই বলতে চাই, আজকে আমার প্রিয় নবী সম্বন্ধে যারা কটূক্তি করবে, ব্যঙ্গ করবে, আমি মুসলমান হিসেবে বলতে চাই, আমি কোনো সংসদ সদস্য না এখন, ওই … বাচ্চা ফ্রান্সের প্রধানমন্ত্রীকে (প্রেসিডেন্ট) বলতে চাই, আজকে তুই যদি আমার সামনে থাকতি, আমি তোকে হত্যা করতাম। হত্যা করে আমি ফাঁসির মঞ্চে হাসতে হাসতে যেতাম।’

ফ্রান্সের একটি সাময়িকীতে হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশকে কেন্দ্র করে বিশ্বের বিভিন্ন মুসলিম দেশে বিক্ষোভ চলছে। বাংলাদেশেও ধর্মভিত্তিক সংগঠনগুলো প্রতিবাদ জানানোর পাশাপাশি ফ্রান্সের পণ্য বয়কটের আহ্বান জানিয়েছে।

পরবর্তী সংসদ অধিবেশনে ফ্রান্সের সঙ্গে সকল কূটনৈতিক সম্পর্ক বিচ্ছিন্ন করার দাবি তুলবেন এবং সব সময় কাদিয়ানীদের বিরোধিতা করে যাবেন বলেও ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির এই সাংসদ।

মাহফিলে দেওয়া বক্তব্যে তিনি বলেন, “নবীর বাইরে কিছু নেই। আমার নবীর বিরুদ্ধে যে বলবে তার সাথে কীসের সম্পর্ক? আগামী ৮ তারিখ সংসদ অধিবেশন। এই অধিবেশনেই ফ্রান্সের সাথে সম্পর্ক বাতিল করতে প্রস্তাব আনা হোক।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে খোকা বলেন, “আমরা আপনার সাথে থাকব।… নবীর বিরুদ্ধে যারা বলবে তাদের বিরুদ্ধে ফাঁসির আদেশ দেওয়ার নতুন আইন করার…”

ঐ বক্তব্যের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি যে বক্তব্য দিয়েছি, আমি সেই বক্তব্যে এখনও অনড় আছি, মৃত্যুর আগ পর্যন্ত আমি অনড় থাকব।’

সংসদ সদস্য হয়ে এমন বক্তব্য দিতে পারেন কিনা- এ প্রশ্নে খোকা বলেন, ‘আমি আগেই বলেছি, আমি সংসদ সদস্য হিসেবে নয়, একজন মুসলমান, নবীর উম্মত হিসেবে ওই বক্তব্য রেখেছি। এখনও আমি সেই দাবি জানাচ্ছি।’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন