ফেনীতে স্বাস্থকর্মীসহ ১৬ জনের করোনা শনাক্ত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৪ জুলাই, ২০২০ ১০:৩৩ অপরাহ্ণ

ফেনীতে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। শনিবার (৪ জুলাই) আরও ১৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৮২ জনে। জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, আজ শনিবার নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগার থেকে ১শ ৫৫ জনের প্রতিবেদন এসেছে। এতে নতুন করে শনাক্ত হন ১৬ জন।

জেলা স্বাস্থ বিভাগের নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, আক্রান্ত ১৬ জনের মধ্যে সদর উপজেলায় ৫ জন, ছাগলনাইয়ায় ৩ জন, সোনাগাজীতে ২ জন, ফুলগাজী ৩ জন ও দাগনভূঞায় ৩ জন।

সোনাগাজীতে ২ জনের মধ্যে স্বাস্থ্যকর্মী রয়েছে। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। অপরজন আনসার ভিডিপিতে কর্মরত। উপজেলায় এ পর্যন্ত ১৫০ জন আক্রান্ত হয়ে ১১৭ জন সুস্থ হয়েছেন।

ছাগলনাইয়া উপজেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ জন। তারা পৌরসভার বাঁশপাড়া, পশ্চিম মধুগ্রাম ও পশ্চিম শিলুয়া এলাকার বাসিন্দা। উপজেলায় এ পর্যন্ত ১১২ জন আক্রান্ত হয়ে ৯০ জনকে সুস্থ ঘোষণা বরা হয়েছে।

দাগনভূঞা উপজেলায় আজ নতুন করে আরও ৩ জন সংক্রমিত হয়েছেন। নতুন শনাক্তের মধ্যে একজন অগ্রণী ব্যাংক কর্মকর্তা। তিনি উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে চিকিৎসাধীন। আরেকজন কমিউনিটি হেলথ ক্লিনিক প্রোভাইডর। অপরজন রামনগর ইউনিয়নের বাসিন্দা।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. এসএসআর মাসুদ রানা বলেন, নতুন আক্রান্ত ব্যক্তিদের হোম আইসোলেশনে রেখেই চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। জেলায় মোট সুস্থ হয়েছেন ৫৬৭ জন। এর বেশির ভাগই বাড়িতে চিকিৎসা সেবা নিয়ে সুস্থ হয়েছেন।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, আজ শনিবার পর্যন্ত ৫ হাজার ১ ৪৪ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৪ হাজার ৯শ ৭১ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭ জন। হাসপাতালের আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন ১২ জন। সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন সহ ১৮ জনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে।

সূত্র জানায়, গত ১৬ এপ্রিল ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামের এক যুবকের শরীরে পজেটিভ শনাক্তের মাধ্যমে জেলায় শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন