ফরিদগঞ্জের সাবেক শিক্ষা কর্মকর্তার কপাল মন্দ !

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩১ অক্টোবর, ২০১৭ ১:৩১ অপরাহ্ণ

চাঁদপুর সংবাদদাতা
চাঁদপুরের ফরিদগঞ্জ থেকে বদলির দুই সপ্তাহ পরও নতুন কোন কর্মস্থলে যোগদান করতে পারেননি নানা অনিয়মের দায়ে অভিযুক্ত উপজেলা শিক্ষা কর্মকর্তা ফরিদউদ্দিন আহাম্মদ। চলতি মাসের মাঝামাঝিতে চলতি দায়িত্ব দিয়ে ভোলা জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়ে বদলি করা হলেও সেখানে তাকে গ্রহণে অপারগতা প্রকাশ করে ভোলার প্রাথমিক শিক্ষা কার্যালয়। পরে তাকে ফের বদলি করা হয় পিরোজপুর জেলায়। সোমবার সন্ধ্যা পর্যন্ত ফরিদউদ্দিন আহাম্মদ সেখানে যোগদান করেননি বলে জানিয়েছেন, ওই কার্যালয়ের সহকারী আব্দুল মান্নান। তবে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এম. লতিফ মজুমদার ময়মনসিংহে একটি প্রশিক্ষণে রয়েছেন। এসময় তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়। ফলে এই বিষয় তার কোন বক্তব্য নেওয়া যায়নি।
সূত্র জানিয়েছে, বিদায়ী উপজেলা শিক্ষা কর্মকর্তা ফরিদউদ্দিন আহাম্মদ গত শনিবার ফরিদগঞ্জ ত্যাগ করেন। তার আগে তার এক ঘনিষ্ঠ প্রধান শিক্ষক ঢাকায় অবস্থান করেন। পরে তারা দুজনে কয়েকটি মিশনে অংশ নেন। সূত্র আরো জানায়, এতে ফরিদউদ্দিন আহাম্মদকে সুবিধাজনক জেলায় বদলি, দুদকে দায়ের করা অভিযোগ ধামাচাপা দিতে তারা দুজন এই মিশনে রয়েছেন। ফলে গত রোববার থেকে মৌখিক ছুটিতে রয়েছেন আলোচিত ওই প্রধান শিক্ষকও।
শুধু তাই নয়, দীর্ঘ পাঁচবছর ধরে উপজেলা শিক্ষা কর্মকর্তা ফরিদউদ্দিন আহাম্মদ- ফরিদগঞ্জে চাকরি করলেও তার কাযালয়ের সহকর্মীরা, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি, উপজেলা সহকারী শিক্ষক সমিতি- এমনকি, বিভিন্ন বিদ্যালয়ের নৈশ প্রহরী কাম এমএলএসএসদের নিয়ে সংগঠনের কর্মীরাও তাদের ওই কর্মকর্তাকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানাননি। তবে তার ঘনিষ্ঠ এবং আলোচিত ওই প্রধান শিক্ষক বাসায় ডেকে নিয়ে একটি নতুন শার্ট উপহার দেন। এই নিয়ে ফরিদগঞ্জের প্রাথমিক শিক্ষক মহলে নানা আলোচনা সমালোচনা চলছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন